fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গ

আজ বৃহস্পতিবার, জেনেনিন আজকের সোনা, রূপো, পেট্রোল, ডিজেল ও গ্যাসের দাম

বাংলাহান্ট ডেস্কঃ লকডাউনের অবস্থার মধ্যেই হাসি ফুটল মধ্যবিত্তের মুখে। রেকর্ড হারে দাম কমল রান্নার গ্যাসের। আগে কমল সোনার দাম, আর এখন রান্নার গ্যাসের দাম। এই লকডাউনের বাজারে মানুষ সোনা কিনতে না পারলেও, রান্নার গ্যাস বুক করলে কিন্তু ডেলিভারি বয়রা কিন্তু গ্যাস তাঁদের বাড়িতে পৌঁছে দিচ্ছে। সনা ব্যবসায়ীদের মাথায় হাত পড়লেও, জিনিসের দাম কমায় মানুষ কিন্তু এখন বেজায় খুশি।

করোনা ভাইরাসের (COVID-19) জেরে বিশ্ব বাজারে তৈরী হয়েছে অর্থনৈতিক মন্দা। চীনসহ বিভিন্ন দেশের সঙ্গে বৈদেশিক বাণিজ্য না করতে পারায়, ভারতের অর্থনীতি কিছুটা হলেও এখন সংকটের মুখে। এই অর্থনৈতিক সংকটের মধ্যেও দেশের প্রধানরা চাইছে দেশবাসীর সুরক্ষা। নাগরিকদের সুস্থ রাখার জন্য বন্ধ রাখা হয়েছে সব কিছু। বন্ধ রয়েছে সোনা, রূপোর দোকানও। তবে এরই মধ্যে আজ বেশ কিছুটা পতন হল সোনার দামে। তবে সামান্য হলেও বেড়েছে রূপোর দাম।

গতকাল কলকাতায় (Kolkata) ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ছিল ৪০৫৬০ টাকা এবং ১ গ্রামের দাম ছিল ৪০৫৬ টাকা ছিল। তবে আজ সেই দামের বিরাট পতন হয়েছে। আজ সোনার দাম কমে হয়েছে ২২ ক্যারেট সোনার ১০ গ্রামের মূল্য ৪০৪৯০ টাকা এবং ১ গ্রামের দাম ৪০৪৯ টাকা।

আবার ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম গতকাল ছিল ৪৩২০০ টাকা এবং ১ গ্রামের দাম ৪৩২০ টাকা। সেটা আজ সেটা কমে গিয়ে দাঁড়িয়েছে ২৪ ক্যারেট সোনার ১০ গ্রামের দাম ৪৩১২৫ টাকা এবং ১ গ্রামের দাম ৪৩১২.৫০ টাকা।
সোনার দাম কমলেও, আজ কিন্তু বেড়েছে রূপোর দাম। গতকাল ১ গ্রাম রূপোর দাম ছিল ৩৯.৪৮ টাকা। কিন্তু আজ সেটা সামান্য বেড়ে হয়েছে ১ গ্রামের দাম ৩৯.৯৪ টাকা।

সোনা এবং রান্নার গ্যাসের দাম কমলেও, আজ কিছু শহর কলকাতায় বেড়েছে পেট্রোল এবং ডিসেলের দাম। পেট্রোলের দাম আগে ছিল লিটার প্রতি ৭২.২৯ টাকা। তবে সেটা এখন বেড়ে হয়েছে ৭৩.৩০ টাকা। আবার ডিজেলের দাম আগে ছিল লিটার প্রতি ৬৪.৬২ টাকা । কিন্তু সেটা এখন বেড়ে হয়েছে ৬৫.৬২ টাকা। তবে বিরাট পতন হয়েছে রান্নার গ্যাসে। আগে ভর্তুকিবিহীন ১৪.২ কেজি ওজনের রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ছিল ৮৩৯.৫০ টাকা। কিন্তু এখন সেটা কমে গিয়ে দাঁড়িয়েছে ৭৭৪.৫০ টাকা।

Back to top button
Close
Close