টাইমলাইনভারত

বাসে করে কাশ্মীর যাচ্ছিল জঙ্গির দল, নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে খতম ৪

বাংলাহান্ট ডেস্কঃ বৃহস্পতিবার ভোর রাতে উত্তপ্ত হয়ে ওঠে জম্মুর নাগরোটা (Nagrota) এলাকা। নিরাপত্তা রক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে খতম হয় ৪ জঙ্গি এবং আহত ১। সেনাদের সঙ্গে জঙ্গিদের চলে তুমুল গুলির লড়াই। ভোর ৪টে বেজে ৪৫ মিনিটের এই ঘটনায় আতঙ্ক ছড়ায় গোটা এলাকায়।

বাসে করে কাশ্মীর যাচ্ছিল সন্ত্রাসবাদীরা
জঙ্গি আত্মগোপনের খবর পেয়ে তল্লাশি চালায় নিরাপত্তা রক্ষীরা। নাকা চেকিং-এর সময় জম্মু কাশ্মীরের হাইওয়ের উপরে এক টোল প্লাজার কাছে সন্দেহ বশত এক বাস থামাতে বলেন নিরাপত্তারক্ষীরা। জানা গিয়েছে, সেই বাসে করেই কাশ্মীরের দিকে যাচ্ছিল জঙ্গিরা।

দুপক্ষের মধ্যে চলে গুলির লড়াই
নিরাপত্তারক্ষীদের সন্দেহ হওয়াতেই তাদের চোখে ধুলো দিয়ে জঙ্গলে পালাতে যায় জঙ্গিরা। নিরাপত্তা রক্ষীদের লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা। পাল্টা গুলি চালায় নিরাপত্তা বাহিনীও। দুপক্ষের তরফ থেকে শুরু হয় গুলির বৃষ্টি। খতম হয় ৪ জঙ্গি এবং আহত জঙ্গির ঘাড়ে গুলি চোট লাগে। তাদের কাছে থেকে প্রচুর পরিমাণে আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে। বর্তমান তল্লাশি চালিয়ে যাচ্ছে নিরাপত্তা বাহিনী। সেইসঙ্গে বন্ধ রাখা হয়েছে জম্মু-শ্রীনগর জাতীয় সড়ক।

পুলওয়ামাতেও চলে জঙ্গি হামলা
এই ঘটনার আগে বুধবার বিকেলে ৫টা বেজে ৪৫ মিনিট নাগাদ একদফা হামলা চালায় জঙ্গিরা। পুলওয়ামায় (Pulwama) নিরাপত্তা বাহিনীর উপরে চলে গ্রেনেড হামলা। জম্মু ও কাশ্মীর পুলিশ এবং সিআরপিএফের যৌথ বাহিনী ছিল এই জঙ্গিদের টার্গেট, এমনটা জানা গিয়েছে। কিন্তু টার্গেট মিস হওয়ায় ১২ জন সাধারণ নাগরিক আহত হন। নিরাপত্তা রক্ষীরা অল্পের জন্য বেঁচে যান। ওই এলাকাতেও তল্লাশি জারি রয়েছে।

Back to top button