টাইমলাইনভারতরাজনীতি

সব খারাপ দিক থেকে এগিয়ে দেশ, সংকটকালে উঠপাখির মতো হয়ে গেছে মোদী সরকারঃ রাহুল গান্ধী

Bangla Hunt Desk: কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul gandhi) সর্বদাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra modi) আক্রমণ করার লক্ষ্যে অবতীর্ণ থাকেন। সর্বদাই কেন্দ্রের গৃহীত সিদ্ধান্ত এবং পদক্ষেপের বিরোধিতা করে এসেছেন। করোনাকালেও বহুবার মোদী সরকারের গৃহীত সিদ্ধান্তের বিরুদ্ধে তোপ দাগতে দেখা গিয়েছে তাঁকে। এমনকি বিতর্কিত মন্তব্যের জেরে সংবাদ শিরোনামে উঠেছেন বহুবার।

মোদীকে জোড়া আক্রমণ রাহুলের
দেশের সংকটের দিনে এবার করোনা ভাইরাস এবং জিডিপির পতন জোড়া বিষয়ে মোদী সরকারকে কোণঠাসা করলেন কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধী। এক ট্যুইট করে তিনি বলেছেন, ‘মোদী সরকার দেশের উন্নতির প্রতিটি বিষয়েই ভুল সিদ্ধান্তের পিছনে দৌড়াচ্ছে। এই সংকটকালে মোদী সরকার উটপাখির ন্যায় আচরণ করছে’।

জিডিপির পতনের বিষয়েও কটাক্ষ করলেন
করোনা ভাইরাসের পাশাপাশি দেশের জিডিপির পতনের বিষয়ে রবিবার কংগ্রেস নেতা জিএসটিকে গব্বার সিং ট্যাক্স আখ্যা দিয়ে বলেছেন, ভারতের দরিদ্র, ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা সমস্যায় পড়ছেন। তাই সকলের উচিত একযোগে প্রতিবাদ জানানো। এটি ভারতের অসংগঠিত অর্থনীতির উপর দ্বিতীয় বড় আক্রমণ, যা পুরোপুরি ব্যর্থ হয়েছে।

দেশের করোনা পরিস্থিতি
স্বাস্থ্য মন্ত্রক সূত্রের খবর, সোমবার দেশে একদিনে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা রেকর্ড সংখ্যা পার করে গেছে। একদিনে আক্রান্ত হয়েছেন ৯০৮০২ জন। নতুন করে আক্রান্তের পরে মোট সংখ্যা গিয়ে দাঁড়াল ৪২০৪৬১৩ জন। সেইসঙ্গে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০১৬ জনের মৃত্যুর পর মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭১৬৪২ জন। তবে সংক্রমণের সংখ্যা বৃদ্ধি পেলেও, দেশে বাড়ছে সুস্থতার হার।

Back to top button