টাইমলাইনভারত

দেশের সবচেয়ে সুন্দর ফিল্মসিটি নির্মিত হতে চলেছে যোগীর রাজ‍্যে, দেখে নিন কি কি থাকছে সেখানে

Bangla Hunt Desk: দেশের বৃহত্তম ফিল্ম সিটি (Film city) নির্মিত হতে চলেছে যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) রাজ্য উত্তরপ্রদেশে। যমুনা এক্সপ্রেস ওয়ের ধারেই মুম্বাই এবং দক্ষিণের ইনডাস্ট্রিকে টেক্কা দিতে তৈরি হবে উত্তরপ্রদেশের ‘হস্তিনাপুর’। বিশ্বকে একটি গোটা চলচিত্রের শহর উপহার দিতে চলছে যোগী আদিত্যনাথ।

বৈঠক হয়েছে অভিনেতাদের সঙ্গে
দেশের এই আধুনিক মানের চলচিত্র নির্মানের পূর্বে সেলুলয়েডের তাবড় তাবড় অভিনেতা অনুপম খের, পরেশ রাওয়াল, উদিত নারায়ণ, নিতিন দেশাই, কৈলাশ খের, অনুপ জালোটা, অশোক পণ্ডিত এবং সতীশ কৌশিক প্রমুখের সঙ্গে একটি বৈঠকও সেরে নিয়েছে যোগী সরকার। মঙ্গলবার এই বৈঠক করোনা আবহের কারণে ভার্চুয়াল মাধ্যমেই সম্পন্ন হয়েছে।

থাকবে আধুনিক নানান ব‍্যবস্থাও
রাম মন্দিরের পর এবার আরও এক ঐতিহ্যের জন্য প্রসিদ্ধ হওয়ার দোরগোড়ায় উত্তরপ্রদেশ। দেশের বৃহত্তম ফিল্মসিটি নির্মাণের পথে এগোচ্ছে উত্তরপ্রদেশ। আগামী ৫০ বছরের জন্য সিনেমা ক্ষেত্রে প্রয়োজনীয় জিনিসও মজুত রাখা হবে এখানে। প্রি প্রোডাকশন এবং পোস্ট প্রোডাকশনের সমস্ত রকম সুযোগ সুবিধা থাকবে এই ফিল্মসিটিতে।

কি কি থাকবে এই ফিল্মসিটিতে?
এছাড়াও নানান ধরনের আধুনিক সুযোগ সুবিধা থাকবে বিশ্বের সবচেয়ে সুন্দর এই ফিল্মসিটিতে। এখানে ফিল্ম, টেলিভিশন প্রোগ্রাম, রেডিও প্রোগ্রাম, বিজ্ঞাপন, অডিও রেকর্ডিং, ফটোগ্রাফি এবং ডিজিটাল আর্ট গ‍্যালারির পাশাপাশি এখানে মেকআপ রুম, স্টোর রুম, মন্দির, গীর্জা, গুরুদ্বার, বাস স্টপস, বিমানবন্দর, রেল স্টেশন, জলপ্রপাত, উদ্যান, থানা, জেল, আদালত, চাউল, হাসপাতাল, পেট্রোল পাম্প, দোকান, শহর গ্রাম প্রায় সমস্ত কিছুই তৈরি করা হবে।

এখানে একটি হেলিপ্যাডও নির্মাণ করা হবে। যাতে শুটিংয়ের প্রয়োজনে হেলিকপ্টারও ল‍্যান্ড করানো যায়। সেই সঙ্গে থাকবে বিশ্বমানের বলিউড যাদুঘর। এখানে ভারতীয় বিখ্যাত সিনেমাও প্রদর্শন করা হবে। থাকবে সিনেমা ট্রেনিং ইনস্টিটিউটও। যেখানে দিকনির্দেশ, স্ক্রিপ্ট রাইটিং, সিনম্যাটোগ্রাফি, অ্যানিমেশন, সাউন্ড রেকর্ডিং, সম্পাদনা এবং প্রযোজনার বিষয়ে ট্রেনিং দেওয়া হবে।

ফিল্ম বিশ্ববিদ্যালয়, স্টুডিওরুম, বিমানবন্দর, শুটিং স্পটের পাশাপাশি থাকবে পাঁচ তারা, তিন তারা হোটেল, বাজার, ফুড কোর্ট, দর্শকদের গ্যালারী, রেস্ট রুম আরও প্রয়োজনীয় নানান ব‍্যবস্থা।

Back to top button