আন্তর্জাতিকছবিটাইমলাইনভাইরাল

সন্তানদের হারিয়ে শোকে খাওয়া বন্ধ করেছিল মা বাঘ, কৃত্রিম বাচ্চা পেয়ে ফিরে পেল বাঁচার রসদ

বাংলাহান্ট ডেস্কঃ প্রতিদিনই স্যোশাল মিডিয়ায় নানান ধরনের ভাইরাল ছবি (Viral photo), ভিডিও নিয়ে মশগুল থাকে নেটপাড়ার বাসিন্দারা। সেগুলো দেখে কখনও হাসির জোয়ারে গা ভাসিয়ে দিয়ে প্রচুর পরিমাণে শেয়ার করতে থাকে, আবার কখনও আনন্দে চোখের কোণায় চিকচিক করে এক ফোঁটা অশ্রুবিন্দু।

স্যোশাল মিডিয়ায় মানুষজনের যেমন নানান ধরনের কার্যকলাপের ভিডিও ছবি ভাইরাল হয়, তেমনই কিন্তু এই জগতে থাকা পশু পাখিদের নানান মজাদার ছবি ভিডিও অনেক সময় ভাইরাল হয় নেটদুনিয়ায়। বিশেষত এই লকডাউন সময়কালে মানুষ নানান ধরনের ভাইরাল ছবি ভিডিও দেখে গৃহবন্দী দশাতেও হাসির রসদ খুঁজে পেয়েছে।

সম্প্রতি স্যোশাল মিডিয়ায় বহুল পরিমাণে ভাইরাল হওয়া ছবির মধ্যে বেশ কিছু ছবি মানুষের হৃদয় স্পর্শ করে গেছে। যেখানে দেখা যাচ্ছে, এক বাঘিনী মায়ের গায়ের সঙ্গে লেপটে রয়েছে বেশ কয়েকটি সদ্যজাত শূকর ছানা। প্রথমটায় এই ছবি দেখে অবাক হলেও, পরবর্তীতে গোটা ঘটনা জানার পর সকলের চোখেই চলে এসেছে আনন্দাশ্রু।

ঘটনাটি ঘটেছে থাইল্যান্ডের (Thailand) এক চিড়িয়াখানায়। সেখানকার এক সন্তান হারা বাঘিনী তাঁর সন্তানদের হারিয়ে দুঃখের সাগরে নিমজ্জিত হয়ে পড়েছিল। একজন রক্ত মাংসের মানব শরীরের মা যেমন তাঁর সন্তানকে হারিয়ে দুঃখের পৃথিবীতে প্রবেশ করে, এই মা বাঘটিও তেমনই তাঁর সন্তানদের হারিয়ে দুঃখের রাজ্যের বাসিন্দা হয়ে যায়।

সন্তানদের হারিয়ে নাওয়া খাওয়া ছেড়ে চিড়িয়াখানায় তাঁর বরাদ্দ ঘরের এক কোণায় মুখ লুকিয়ে পড়ে থাকত। এইভাবে দিনের পর দিন না খেয়ে ক্রমশ মৃত্যুর দিকে এগিয়ে যায় ওই মা বাঘটি। এইসময় ওই চিড়িয়াখানার রক্ষণা বেক্ষণকারীরা এক ফন্দি বের করে। তারা বেশ কয়েকটি শূকর ছানা বাঘের পোশাক পড়িয়ে মা বাঘটির কাছে পাঠায়।

প্রথমটায় কি হবে চিন্তা করতে করতেই, কিছুক্ষণের মধ্যেই সেই শূকর ছানাগুলিতে পেয়ে নিজের বাচ্চা মনে করে তাঁদের আদর করতে শুরু করে মা বাঘ। সন্তান হারা মা নতুন সন্তানকে কাছে পেয়ে পুরনো শোক ভুলে গিয়ে আবার নতুন করে বাঁচার স্বপ্ন দেখতে শুরু করেছে।

Back to top button