টাইমলাইনভারত

৫০ বছর আগের বাবার দেওয়া কথা রাখতে, দীপাবলিতে শিব মন্দিরকে জমি দান করল মুসলিম পরিবার

বাংলাহান্ট ডেস্কঃ সাম্প্রদায়িক সম্প্রীতির নজির গড়ল মীরাটের (meerut) এক মুসলিম পরিবার। পিতার দেওয়া কথা রাখতে নিজেদের পৈতৃক জমি শিব মন্দিরকে দান করলেন পুত্র হাজী অসীম আলী। সম্প্রতি দীপাবলির সময় এই শুভ কাজ করে জাত পাতের বেড়া জাল ভেঙ্গে সাম্প্রদায়িক সম্প্রীতির নজির গড়ল এই মুসলিম পরিবার।

শিব মন্দিরকে জমি দান করল মুসলিম পরিবার
বলিউড অভিনেতা কাসিফ আলীর দাদু নিজেদের পৈতৃক জমি শিব মন্দিরকে দান করার কথা বলেছিলেন প্রায় ৫০ বছর আগে। সেই জমি বর্তমান সময়ে তাঁর কাকা দান করলেন শিব মন্দিরকে। পরিবারের সদস্যরা জানিয়েছেন, ১৯৭৬ সালে তাদের দাদু কাসিম আলী প্রায় ২০০ গজ জমি ব্রহ্মপুরী এলাকার ইন্দ্রনগর প্রথম শিব মন্দিরকে মৌখিকভাবে দান করেছিলেন।

পিতার দেওয়া কথা রাখল ছেলে
বিগত ২৫ বছর আগে মৌখিকভাবে দান করা সেই জমির উপরই শিব মন্দির নির্মান করা হয়। তবে বর্তমানে চলতি বছর দীপাবলির সময় তাদের এই পৈতৃক জমি এই শিব মন্দিরের নামে করে দেওয়া হয়। বলিউড অভিনেতা কাসিফ আলীর কাকা হাজী অসীম আলী ৫০ বছর আগে তাঁর পিতার দেওয়া কথা রাখতে মন্দিরকে এই জমি দান করলেন।

সর্বজন প্রশংসিত হল মুসলিম পরিবার
বর্তমান সময়ে চারিদিকে ধর্মের নামে হিন্দু মুসলিমদের মধ্যে ঘটে চলা দ্বন্ধের মধ্যেও তাদের এই জমি দান সাম্প্রদায়িক সম্প্রীতির নজির গড়ে তুলল। সর্বজনের প্রশংসা কুড়িয়েছে এই মুসলিম পরিবার। এমনকি এই দীপাবলিতে এই জমি দানের বিষয়ে মন্দির কমিটির লোকজন তাদের অনেক প্রশংসাও করেছেন।

Back to top button