আন্তর্জাতিকটাইমলাইনভারত

স্বাধীনতা দিবসে প্যানগং লেকে উত্তলিত হল জাতীয় পতাকা, চীনকে কড়া ইঙ্গিত দিল ভারত

বাংলাহান্ট ডেস্কঃ দেশের ৭৪ তম স্বাধীনতা দিবসে (Independence Day) দাঁড়িয়ে দেশের সর্বত্রই একটি উৎসবের পরিবেশ বিরাজ করছে। বর্তমানে করোনা পরিস্থিতিতেও সামাজিক দূরত্ব বজায় রেখে, করোনা সতর্কীকরন মান্য করেই চলছে স্বাধীনতা দিবস উদ্ধাযপন। কাশ্মীর থেকে কন্যাকুমারি সর্বত্রই মেতে উঠেছে স্বাধীনতার আনন্দে।

প্যানগং তসো নদীর তীরে উত্তোলিত হল ভারতীয় পতাকা
আজকের এই বিশেষ দিনে লাদাখের আইটিবিপি সদস্যরা প্যানগং তসো (Pangong Tso) নদীর তীরে অবস্থিত ভারতীয় সেনারা ১৪,০০০ ফুট উচ্চতায় ভারতের জাতীয় পতাকা উত্তোলন করে স্বাধীনতা দিবস উদ্দাযাপন করেলেন। সেনারা জাতীয় পতাকার সাথে আইটিবিপি পতাকাও উত্তোলন করলেন।

জয়ধ্বনি দিল ভারত মাতার নামে
সৈন্যদের তেরঙ্গাকে স্যালুট জানানোর মাধ্যমে পানগং তসো নদীর তীরে ভারত মাতার জয়ধ্বনি শোনা গেল। সকল ভারতবাসীর কাছেই এক যেন এক গর্বের মুহূর্ত। সেনারা তাঁদের এই ভারত মাতার প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের ছবি স্যোশাল মিডিয়ায় শেয়ার করেন।

সেলাম জানাল ভারতবাসী
স্যোশাল মিডিয়ায় এই ছবি দেখে ভারতবাসীরা সেনাদের উদ্দ্যেশ্যে তাঁদের সেলাম জানিয়েছেন। সেইসঙ্গে বলেছে, আজকের এই দিনে দাঁড়িয়ে ১৪,০০০ ফুট উচ্চতায় ভারতীয় পতাকা উত্তোলন এক গর্বের বিষয়। অপরদিকে চীনের কাছেও গেল এক কড়া বার্তা। হার মানবে না ভারত।

Back to top button
Close