টাইমলাইনপশ্চিমবঙ্গ

বড় সাফল্য পেল NIA, মুশির্দাবাদে ধরা পড়ল আরও এক আল কায়দা জঙ্গি

বাংলাহান্ট ডেস্ক: গত সপ্তাহেই মুশির্দাবাদ (Murshidabad) থেকে ৬ আল কায়দা জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। সেই নিয়ে এখনও তল্লাশি চলছে গোটা মুশির্দাবাদ জুড়ে। কিন্তু সেই রেশ কাটতে না কাটতেই জলঙ্গী থেকে গ্রেপ্তার হল আরও এক যুবক।

আল কায়দা জঙ্গি সন্দেহে শুক্রবার রাতে জলঙ্গির নওদাপাড়া ওই যুবককে আটক করে BSF। ধৃতের নাম শামিম আনসারী (samim ansari)। জানা গিয়েছে, ধৃত জঙ্গিদের হোয়াটসঅ্যাপ গ্রুপে চ্যাট থেকে শামিম আনসারীর নাম জানতে পেরেছে গোয়েন্দা দফতর।

সূত্রের খবর, কিছু দিন আগেই ডোমকল থেকে ধৃত আল কায়দা জঙ্গি আল মামুনের সঙ্গে ধৃত শামিম আনসারীর গভীর যোগাযোগ ছিল। এমনকি মুশির্দাবাদ থেকে গত সপ্তাহে ধৃত ৬ জঙ্গির হোয়াটসঅ্যাপ গ্রুপে চ্যাট থেকে এবং তাদের জেরা করে শামিমের নাম জানতে পেরেছেন গোয়েন্দারা।

ধৃতের স্ত্রী চাঁদতারা বিবি এবং তাঁর মায়ের অভিযোগ, শুক্রবার রাতে বিএসএফ জওয়ানরা তাদের বাড়িতে ঢুকে জোর করে শামিমকে ধরে নিয়ে যায়। কেন তাকে ধরে নিয়ে যাওয়া হচ্ছে, সে বিষয়ে তারা কিছুই জানায়নি। এমনকি শামিমকে ধরার আগে তার নামও জানতে চায়নি বিএসএফ জওয়ানরা। বাড়িতে ঢুকেই তাকে ধরে নিয়ে যায়।

মাত্র এক সপ্তাহের মধ্যেই এই আল কায়দা জঙ্গি গ্রেপ্তারের খবরে চাঞ্চল্য ছড়িয়েছে গোটা মুশির্দাবাদ জুড়েই। জঙ্গিদের সঙ্গে যোগাযোগ থাকায় গ্রেপ্তার করা হলেও, আসলে ঠিক কি ভাবে ওই জঙ্গি নেটওয়ার্কের সঙ্গে শামিম যুক্ত ছিল তা এখনও জানা যায়নি। তবে স্থানীয়দের মতে, বছরখানেক পূর্বেই কেরলের কাজ গুটিয়ে মুশির্দাবাদের এই এলাকাতেই রাজমিস্ত্রির কাজ ধরেছিল শামিম।

Back to top button