fbpx
টাইমলাইনভারত

ভারতে তীব্র গতিতে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, মোট সংখ্যা পৌঁছাল ১৯৬৫, মৃত ৫০

বাংলাহান্ট ডেস্কঃ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিন সূত্রে জানা গিয়েছে, গত চব্বিশ ঘন্টায়  নতুন সারা ভারতে করোনাভাইরাস (coronavirus) আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ১৯৬৫। সুস্থ হয়ে উঠেছেন বা হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে ১৫০ জনকে ছেড়ে দেওয়া হয়েছে।  ভারতে (india) এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৫০ জনের। এখনও পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৭৬৪ জন।

সরকারের এই পরিসংখ্যানই জানান দিচ্ছে, বৃহস্পতিবার ভারতে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় সব থেকে বেশি বেড়েছে। বুধবার রাতে ভারতে     স্বাস্থ্য দফতরের তরফেও একটি বুলেটিন প্রকাশ করা হয়েছে। তাতে বলা হয়েছে, বাংলায় এখনও পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৫০ জন।

এদিন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের বুলেটিনে সুপ্রিম কোর্টের একটি নির্দেশের কথা উল্লেখ করা হয়েছে। তাতে বলা হয়েছে, সুপ্রিম কোর্ট সমস্ত সংবাদপত্র, বৈদ্যুতিন ও ডিজিটাল মাধ্যমকে বলেছে যেন তারা দায়িত্বশীল আচরণ করে। কোনও খবরের সত্যতা যাচাই না করে যে প্রকাশ না করে। নইলে সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক তৈরি হতে পারে।

বুধবার বিকেলে নবান্নে সাংবাদিক বৈঠকেও সে কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি বলেন, বেশ কিছু সংবাদমাধ্যম আগুপিছু যাচাই না করে দুমদাম জানিয়ে দিচ্ছে আক্রান্তের সংখ্যা বেড়ে গেল। এটা ঠিক নয়।

আরও তাৎপর্যপূর্ণ হল, এদিন রাতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব অজয় ভাল্লার (Ajay Vallar) তরফে সব রাজ্যের মুখ্য সচিবকে চিঠি দিয়ে বলা হয়েছে, কোনও খবর সঠিক কিনা মানুষ যাতে তা যাচাই করতে পারে সেরকম একটি মেকানিজম কেন্দ্রের সরকার করেছে। একটা ওয়েবসাইট তৈরি করেছে। রাজ্য সরকারগুলিও যেন এরকম একটি ওয়েবসাইট তৈরি করে।

Back to top button
Close
Close