ক্রিকেটখেলাটাইমলাইনIPL

পরের আইপিএলে বাড়তে পারে দল, নতুন দল আসতে পারে প্রধানমন্ত্রীর রাজ্য থেকে

বাংলা হান্ট ডেস্কঃ করোনা আবহের মধ্যে অত্যন্ত সুষ্ঠুভাবে শেষ হল এবারের আইপিএল। তবে এবারের আইপিএল শেষ হওয়ার পর কোন সময় নষ্ট না করেই আগামী বছরের আইপিএলের জন্য ভাবনাচিন্তা শুরু করে দিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। বোর্ড সূত্রে জানা গেছে আগামী বছর মেগা টুনামেন্টে দল সংখ্যা বাড়তে পারে।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী জানা গিয়েছে আগামী বছরে আট দলের পরিবর্তে ন’টি দল নিয়ে হতে পারে আইপিএল। আরেকটি দল আসতে পারে গুজরাট থেকে। আগেও আমরা গুজরাট থেকে আইপিএলে একটি বিশেষ দলকে খেলতে দেখেছি। ফের একবার গুজরাট থেকে আইপিএলে আরেকটি দল আসার সম্ভাবনা তৈরি হয়েছে। যদি গুজরাট থেকে আইপিএলে নতুন দলের অন্তর্ভুক্তি ঘটে তাহলে সেই দলটির হোম গ্রাউন্ড হবে মোতেরা স্টেডিয়াম।

যেহেতু এই বছর আইপিএল দেরি করে শুরু হয়েছে তাই আগামী বছর আইপিএলের আগে খুব একটা সময় পাওয়া যাবে না। আর সেই কারণে আগামী বছর আইপিএলের আগে নিলাম বাতিল করেছিল বিসিসিআই। তবে পরবর্তীকালে বিসিসিআই নিজেদের সিদ্ধান্ত পরিবর্তন করেছে এবং আইপিএলের প্রত্যেকটি দলকে জানিয়ে দিয়েছে আগামী বছর আইপিএলের আগে নিলাম হবে। আর সেই কারণেই আইপিএলে নতুন দল অন্তর্ভুক্তির ব্যাপারে ভাবনাচিন্তা শুরু করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

Back to top button