টাইমলাইনখেলাক্রিকেটIPL

এই তরুণ ভারতীয় ব্যাটারের সামনে বোলিং করতে সমস্যায় পড়েন রশিদ, নিজেই জানালেন নাম

 বাংলা হান্ট নিউজ ডেস্ক: ২০২২-এ নিজেদের অভিষেক মরশুমেই আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে গুজরাট টাইটান্স। সেই দলের হয়ে কিছু দুর্দান্ত বোলিং এবং ব্যাটিং পারফরম্যান্স করে আফগান স্পিনাদ রশিদ খান আইপিএলে নিজের সুনাম বজায় রেখেছেন। মোট ১৭টি ম্যাচে তিনি ১৯ টি উইকেট তুলে মরশুম শেষ করেছেন। ২০১৭ সালে আইপিএলে অংশগ্রহণ করে আফগানিস্তানের লেগ-স্পিনার টানা ছয় মরশুমে অন্তত ১৫ বা তার বেশি উইকেট নিয়েছেন। উইকেট নেওয়ার পাশাপাশি কৃপণ বোলিং করে ব্যাটারদের কাজ কঠিন করে তুলেছিলেন তিনি।

এবার রশিদ খান নিজে জানিয়েছেন কোন ব্যাটারকে বল করতে গিয়ে তিনি সবচেয়ে বেশি সমস্যায় পড়েন। রশিদের সৌভাগ্যক্রমে ব্যাটারটি চলতি মরশুমে তার নতুন দল গুজরাট টাইটান্সেরই অংশ ছিল। তিনি বলেছেন তরুণ প্রতিভাবান পাঞ্জাবি ব্যাটার শুভমান গিলের কথা। আইপিএল ফাইনালে দুর্দান্ত ব্যাটিং করে দলকে ট্রফি জিতিয়েছেন গিল।

ফাইনালের পরে রশিদ গিল সম্পর্কে বলেছেন “এখানে ওর সাথে এক দলে খেলতে পেরে আমি খুব গর্বিত। আমি মনে করি শুভমান খুব পরিশ্রমী ক্রিকেটার। তার মতো খেলোয়াড় আপনার দলে থাকলে দলের শক্তি বেড়ে যায় এবং আমি মনে করি যে শুভমান যেভাবে গোটা টুর্নামেন্টে ব্যাটিং করেছে, তা অবিশ্বাস্য ছিল। তাকে এক দলে পেয়ে আমি খুশি হয়েছি। চারপাশে। তিনিই একমাত্র ব্যাটার যাকে বোলিং করা আমার পক্ষে কঠিন। কিন্তু সৌভাগ্যবশত সে এখন একই দলে আছে।”

চলতি আইপিএলে গুজরাটের প্রতিটি ম্যাচে ওপেন করেছেন শুভমান গিল। মোট ১৬টি ম্যাচ খেলে তিনি ৩৪.৫০ গড়ে ৩৬৫ রান করেছেন। গিলের পাশাপাশি রশিদ খান, হার্দিক পান্ডিয়া, ঋদ্ধিমান সাহা, মহম্মদ শামিরা এই আইপিএল জয়ে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করেছেন।

Related Articles

Back to top button