ক্রিকেটখেলাটাইমলাইন

দেশের নামের বানান ভুল লিখে চরম বিপাকে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

করোনা আতঙ্ক কাটিয়ে ইংল্যান্ডে পৌঁছে গিয়েছে পাকিস্তান ক্রিকেট দল। ইংল্যান্ডের সাথে পাকিস্তানের তিনটি টি-টোয়েন্টি এবং তিনটি টেস্ট ম্যাচের সিরিজ খেলার কথা রয়েছে। সেই সিরিজ গুলি খেলতেই ইংল্যান্ডে পৌঁছে গিয়েছে 31 সদস্যের পাকিস্তান ক্রিকেট দল। লাহোর থেকে বিশেষ চার্টার্ড বিমানের সাহায্যে ম্যানচেস্টার পৌঁছে গিয়েছে পাকিস্তান দল। সেই খবর সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানানো হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ওয়েব সাইটের মাধ্যমে। আর এখানেই ঘটে গিয়েছে যত বিপত্তি। নিজেদের দেশের ইংরেজি নামের বানান ভুল করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। আর সেই খবর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে যেতে বেশি সময় নেয়নি, মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়া জুড়ে।

দেশ ছেড়ে ইংল্যান্ডে উড়ে যাওয়ার আগে বাবর আজম, সরফরাজ আহমেদ, আজহার অলিদের মাস্ক পড়া এবং চার্টার্ড বিমানের ভিতরের ছবি পোস্ট করে টুইট করে পাকিস্তান ক্রিকেট বোর্ড আর এখানেই দেশের নামের বানান ভুল লেখা হয়। মুহূর্তের মধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ডের এই কর্মকান্ড নিয়ে ট্রোল শুরু হয়ে যায় স্যোসাল মিডিয়া জুড়ে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সেই টুইটে ‘Pakistan’ কে লেখা হয় ‘Pakiatan’। তারপরে বিভিন্ন সোশ্যাল মিডিয়া জুড়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের এমন কর্মকান্ড নিয়ে ব্যাপক সমালোচনা হয়। পরে অবশ্য নিজেদের ভুল বুঝতে পেরে সেটা সংশোধন করে নেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড।

Back to top button