টাইমলাইনভারতআন্তর্জাতিক

ভারতের প্রশংসা করেছিলেন পাক সাংবাদিক, মিলল দেশ থেকে তাড়ানোর হুমকি

বাংলাহান্ট ডেস্কঃ পাকিস্তানের এক বিশিষ্ট সাংবাদিক ইকরার উল হাসান সৈয়দ (iqrar ul hassan syed), নিজের ট্যুইটার অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট শেয়ার করার কারণে পাক সরকারের চোখে দেশদ্রোহী হয়ে উঠেছেন। মুহূর্তের মধ্যে তাঁর এক ব্যবহারের কারণে পাক সরকার তাঁকে দেশদ্রোহী বলেও ঘোষণা করে।

বিষয়টা হল, গত ১৭ ই জানুয়ারি পাকিস্তানের সর-এ-আম নামের একটি টিভি শোয়ের হোস্ট ইকরার উল হাসান সৈয়দ নিজের ট্যুইটার অ্যাকাউন্ট থেকে এক ব্যক্তির একটি ট্যুইট শেয়ার করেন। ভারতের নীতি আয়োগের CEO অমিতাভ কান্তের একটি ট্যুইট তিনি রিট্যুইট করেন।

আসলে, অমিতাভ কান্ত নিজের ট্যুইটে লেখেন, ‘বিশ্বের করোনা ভ্যাকসিন হাব হল ভারত’। অমিতাভ কান্তের এই ট্যুইট নিজের অ্যাকাউন্ট থেকে রিট্যুইট করে ইকরার উল হাসান সৈয়দ লেখেন, ‘ভারত বনাম পাকিস্তান। পাকিস্তান ভ্যাকসিন আমদানি করবে কিনা, সে বিষয়ে এখনও কিছু ঠিক হয়নি। বানানো তো অনেক দূরের কথা। তবে যদি লড়তে হয়, তাহলে অর্থনীতি, সায়েন্স, খেলাধূলা, গঠনগত বুনিয়াদি এবং সত্যের মুখোমুখি হওয়া- এইসকল বিষয়ে জন্য লড়া উচিত’।

শুধু এই বিশেষ ট্যুইট নয়, তারও আগে তিনি দুটো ছবি শেয়ার করেন। যেখানে ভারত বনাম পাকিস্তানের যানবাহন পরিষেবার বিষয়ে ছবি তুলনা করা হয়েছে। পাকিস্তানের ভিখারির দশা ফুটে ওঠে তাঁর শেয়ার করা ছবিতে। অন্যদিকে ভারতের নাগরিকদের আরামদায়ক সফরের ছবি দেখানো হয়েছে। যে ছবি গত ১৬ ই জানুয়ারি প্রধানমন্ত্রী মোদী ট্যুইট করে লিখেছিলেন- ‘এটি আমেদাবাদ থেকে কেবারিয়া যাওয়ার জনশতাব্দি এক্সপ্রেস’।

শুধুমাত্র দেশের আভ্যন্তরীণ পরিস্থিতিই নয়, বিদেশের মুদ্রা পাকিস্তানে ভাঙ্গাতে গেলে কেমন দাম পড়ছে, সেবিষয়ে ট্যুইট করনে। তিনি ট্যুইটে লেখেন, বাংলাদেশের ১ টাকা পাকিস্তানে ভাঙ্গাতে গেলে পাক সরকারকে দিতে হচ্ছে ১.৯০ টাকা। আর অন্যদিকে ভারতের ১ টাকার ক্ষেত্রে দিতে হচ্ছে ২.২০ টাকা।

ইকরার উল হাসান সৈয়দের এই সকল ট্যুইটের পরিপ্রেক্ষিতে ক্ষেপে ওঠে পাক নাগরিক এবং পাক সরকার। তাকে দেশদ্রোহী হিসাবে ঘোষণা করে ক্ষমা চাইতে বলা হয়। তবে পাক সরকার ইকরার উল হাসান সৈয়দের বিরুদ্ধে গেলেও পাকিস্তানের বেশকয়েকজন বিশিষ্ট ব্যক্তি তাঁকে সমর্থনও করেছেন। তাঁর পাশে দাঁড়িয়েছেন, পাকিস্তানী ক্রিকেটার শোয়েব আকতার, কামরান আখমল, গায়ক আলি জাফার এবং অভিনেতা ইমরান আশরফও।

https://twitter.com/KamiAkmal23/status/1350893491489009666

https://twitter.com/IamImranAshraf/status/1350888213724934148

Back to top button