টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

উত্তেজনা ছড়াল রাজনৈতিক মহলে, মহালয়ার আগেই বিজেপির তর্পণ মঞ্চ খুলল পুলিশ

বাংলাহান্ট ডেস্কঃ বাংলায় মৃত বিজেপি (Bharatiya Janata Party) কর্মীদের উদ্দ্যেশ্যে গত বছর মহালয়ার দিন তর্পণ করেছিল গেরুয়া শিবির। এবছরও এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল বাগবাজার ঘাটে। মঞ্চ তৈরি করে ২২ জন মৃত বিজপি কর্মীদের পরিবারকে এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছিল বিজেপি সদস্যরা।

মঞ্চ খুলল পুলিশ
শহীদ স্মরণের আগেই খুলে দেওয়া হল বাগবাজার ঘাটের বিজেপির সেই তর্পণ মঞ্চ। অভিযোগের তির পুলিশের দিকে। মঙ্গলবার রাতেই বিজেপির এই তর্পণ মঞ্চ খুলে খেলার অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। বিজেপি কর্মীদের দাবী, শাসক দলের নির্দেশেই এই কাজ করেছে পুলিশ।

উত্তেজনা রাজনৈতিক মহলে
রাজ্য বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছে, করোনা আবহের কারণে মাত্র কয়েকজন মৃত বিজেপি কর্মীর পরিবারকে এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছিল। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলা থেকে মোট ২২ জন মৃত বিজেপি কর্মীদের পরিবারকে এই অনুষ্ঠানে আমন্ত্রণ করা হয়েছিল। কিন্তু পুলিশ সেই মঞ্চ খুলে দেওয়ায় বর্তমানে উত্তেজনা সৃষ্টি হয়েছে রাজনৈতিক মহলে। কিন্তু পুলিশ সূত্রের খবর, বিজেপির এই কর্মসূচী নিয়ে কোন পূর্ব অনুমতি ছিল না।

মোতায়েন করা হয় বিশাল পুলিশ বাহিনী
মঙ্গলবার গভীর রাতে পুলিশ বিজেপির এই বাগবাজার ঘাটের মঞ্চ খুলে দেয়। বুধবার ভোর থেকেই সেখানে মোতায়েন করা হয় বিশাল পুলিশ বাহিনী। সঙ্গে রয়েছে মহিলা পুলিশ বাহিনীও। মঞ্চ খুলে দেওয়ার পরও তর্পণ করতে আসা বিজেপি কর্মীরা কার্যালয়ে ফিরে গেলেও, সেখানে পুলিশ মোতায়েন তুলে নেওয়া হয়নি।

Back to top button
Close