টাইমলাইনভারত

স্বস্তির খবর শোনালেন কেন্দ্রীয় অফিসাররা, কমতে পারে পেট্রোল-ডিজেলের দাম

বাংলাহান্ট ডেস্কঃ পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির জেরে নাজেহাল দেশবাসী। প্রতিদিনই প্রায় বেড়ে চলেছে পেট্রোল-ডিজেলের দাম (petrol diesel price)। বিরোধী দল থেকে শুরু করে সাধারণ মানুষ- এই পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির জেরে প্রতিবাদে সরব হয়েছে কেন্দ্রের বিরুদ্ধে। তবে এরই মাঝে কিছুটা স্বস্তির খবর শোনালেন কেন্দ্রীয় অফিসাররা।

এবার পেট্রোল-ডিজেলের দাম কমতে পারে বলে আশ্বাস দিয়েছেন কেন্দ্রীয় অফিসাররা। সূত্র মারফত জানা গিয়েছে,পেট্রোল, ডিজেলে শুল্ক কর কিছুটা কমানোর সিদ্ধান্ত নিচ্ছে কেন্দ্র। যার ফলে কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারবে সাধারণ মানুষ।

নির্বাচনের আগে পেট্রোপণ্যের এই হু হু করে মূল্যবৃদ্ধির প্রভাব ভোট ব্যাঙ্কেও পড়তে পারে বলে ধারণা করা হয়েছিল। কিন্তু করোনার কারণে অর্থনৈতিক পরিস্থিতি দুর্বল হয়ে পড়ায় পেট্রোল এবং ডিজেলে গত এক বছরে দুবার কর বাড়াতে হয়েছিল কেন্দ্রকে।

তবে এবার পেট্রোল-ডিজেলের দাম কিভাবে কমানো যায়, সে বিষয়ে চিন্তা ভাবনা শুরু করেছে কেন্দ্র সরকার। রাজ্য সরকার, তেল কোম্পানি এবং কেন্দ্রীয় তেল মন্ত্রকের সঙ্গে আলোচনার মাধ্যমে পেট্রোপণ্যের দাম কমানোর বিষয়ে আলোচনা করছে অর্থ মন্ত্রক। তবে পেট্রোপণ্যের দাম কমার খবর শুনেই মুখে হাসি ফুটেছে মধ্যবিত্তের।

Back to top button