আন্তর্জাতিকটাইমলাইনভাইরাল

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী করলেন নবরাত্রির পুজো, ভাইরাল হল ভিডিও

বাংলাহান্ট ডেস্কঃ ভারতে বর্তমানে উৎসবের মরশুম চলছে। পাশাপাশি প্রতিবেশি দেশ শ্রীলঙ্কাতেও (Sri Lankan) চলছে উৎসবের আমেজ। ভারতে বাঙালীর শ্রেষ্ঠ উৎসব দূর্গা পুজোর আজ শেষ দিন। আজ বিজয়া দশমী। মায়ের বিদায় লগ্নে ঢাকের তালে মাতোয়ারা বঙ্গবাসী। করোনা আবহে সমস্ত সতর্কীকরণ মেনেই চলেছে পুজোর সমস্ত আয়োজন।

এদিকে প্রতিবেশি দেশ শ্রীলঙ্কাতেও চলছে উৎসবের আমেজ। নবরাত্রির উৎসবে সামিল হয়েছিলেন প্রধানমন্ত্রী মহিন্দা রাজপক্ষ (Mahinda Rajapaksa)। ভক্তি সহকারে করলেন মা দূর্গার পুজোও। অনুষ্ঠানে উপস্থিত হয়ে যোগ দিলেন আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানেও। সেইসঙ্গে অনুষ্ঠান মধ্যে রাখলেন তাঁর মূল্যবান বক্তব্যও। এই অনুষ্ঠানের ভিডি ভাইরাল (Viral video) হল স্যোশাল মিডিয়ায়।

নবরাত্রির এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তাঁর স্ত্রীও। সস্ত্রীক অনুষ্ঠানে যোগ দিয়ে সকলের সঙ্গে অনুষ্ঠানের আনন্দ ভাগ করে নিলেন। অনুষ্ঠানে উপস্থিত হওয়ার সঙ্গে সঙ্গেই প্রধানমন্ত্রী মহিন্দা রাজপক্ষেকে এবং তাঁর স্ত্রীকে পুস্প মালা এবং পুজোর টিকা পরিয়ে অভ্যর্থনা জানানো হয়। তবে অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মহিন্দা রাজপক্ষ এবং তাঁর স্ত্রী দুজনেই মাস্ক পরিহিত ছিলেন।

ভারতে এই উৎসবের মরশুমে বাঙালীর শ্রেষ্ঠ উৎসব দূর্গা পুজোতে ভার্চুয়ালী যোগদান করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ষষ্ঠীতে দিল্লীতে নিজের বাসভবন থেকে ধুতি পাঞ্জাবি পড়ে ভার্চুয়াল মাধ্যমে উপস্থিত হয়েছিলেন মণ্ডপ উদ্বোধনে। সেই সঙ্গে ভাঙ্গা ভাঙ্গা বাংলাতে দিয়েছিলেন শুভেচ্ছা বার্তাও। করোনা আবহের মধ্যেও সকলকে সচেতন করে উৎসবে সামিল হওয়ার অনুরোধও করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্রে মোদী।

আজ বিজয়া দশমী, মায়ের বিদায় ঘণ্টা বেজে গিয়েছে। বিষাদপূর্ণ মনেই মাকে বিদায় জানাতে তৈরি হচ্ছে বাঙালী। ঢাকের তালে আর ধুনুচি নাচে শেষ বেলায় আনন্দে সামিল বঙ্গবাসী। ভারাক্রান্ত মনকে বুঝিয়ে তাই বলে উঠছে, আসছে বছর আবার হবে।

Back to top button