টাইমলাইন

করোনা আতঙ্কে জনশূন্য শিলিগুড়ির শপিং মলগুলি

বাংলাহান্ট ডেস্কঃ চীনের উহান থেকে ছড়িয়ে পড়া এ ভাইরাসে বিশ্বজুড়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৭৫১ জনে।চীন এবং দক্ষিণ কোরিয়ার পরিস্থিতি সাময়িক উন্নত হলেও ইরান ও ইতালিতে মৃত্যু মিছিল বাড়ছেই। আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সূত্রে খবর, ইরানের পরিস্থিতি এতটাই খারাপ যে সেখানে বিশাল-বিশাল গণকবর খোঁড়া  হয়েছে। এমনকি দেশের অনেক স্কুল, অফিস, কলেজ বন্ধ করে দেওয়া হয়েছে। ভারতেও করোনা আক্রান্তের সংখ্যা ১০৮ ছাড়িয়েছে। মারা গিয়েছেন ২ জন।

করোনা ভাইরাসের কারনে সরকারের তরফ ইতিমধ্যেই জমায়েত ও ভিড় সমাগম এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে। করোনার সেই আতঙ্কের প্রভাব এবার দেখা গেল শিলিগুড়িতে। শিলিগুড়ির ৮০% জনসংখ্যক এমনকি রবিবারে এমনকি বাজার এবং মলের মতো জনসমাগম স্থানগুলি এড়িয়ে চলেছে।

e1d4200c 4109 42d9 b7d2 caccef3a9a85 1024x671 1 Bangla Hunt Bengali News

প্রসঙ্গত, এআইআইএমএস পরিচালক করোনার সংক্রমণ এড়াতে লোকদের হাত ভালভাবে এবং ঘন ঘন সাবান দিয়ে ধুয়ে দেওয়ার পরামর্শ দিয়েছেন। সাবান না থাকলে স্যানিটাইজারও ব্যবহার করতে পারেন, বলে জানিয়েছেন তিনি।

করোনা ভাইরাস মূলত ব্যক্তি থেকে ব্যক্তি ছড়িয়ে পড়ে । খাবারের মাধ্যমে ছড়িয়ে পড়ে না। সুতরাং আমিষ বা ডিম খাওয়ার ফলে করোনা ভাইরাস সংক্রমিত হয় না। জানিয়েছেন এআইএমএস  দিল্লির ডিরেক্টর ডাঃ রণদীপ গুলেরিয়া। পাশাপাশি তিনি বলেছেন, “স্বাস্থ্যসেবার সাধারণ সতর্কতা হিসাবে, সমস্ত ধরণের মাংস ভালভাবে ধুয়ে এবং সঠিকভাবে রান্না করা উচিত,”

 

Back to top button