টাইমলাইনভারত

বোর্ড পরীক্ষায় টপ লিস্টে নাম এল শ্রমিকের ছেলের, স্বপ্ন সেনাবাহিনীতে যোগ দেওয়ার

বাংলাহান্ট ডেস্কঃ উত্তরপ্রদেশে (Uttar Pradesh) উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশিত হওয়ার সাথে সাথেই দিকে দিকে সাড়া পড়ে গেছে বোর্ডের টপারদের (Board topper) নিয়ে। প্রথম দশের মধ্যে চতুর্থ স্থানে জায়গা করে নিল শ্রমিক পিতা রামলালের ছেলে মুকেশ কুমার (Mukesh Kumar)। ৯৩.৫০ শতাংশ নম্বর পেয়ে পিতার মুখ উজ্জ্বল করল মুকেশ।

ছোট থেকেই কষ্ট করে পড়াশুনা করেছে মুকেশ
মা রামদেই ইন্টার কলেজ দৌলতপুর শিবাই প্রয়াগরাজ স্কুলে ছোট থেকে পড়শুনা করতেন মুকেশ। ছোট থেকেই বহু কষ্ট করে তাঁর পিতা দুই পুত্র এবং দুই কন্যাকে পড়াশুনা শেখান। শ্রমিকের কাজ করে, ঘাম ঝরানো অর্থ দিয়ে সন্তানদের ভবিষ্যৎ সুন্দর ভাবে গড়ে দিতে চান তিনি।

সেনাবাহিনীতে জোগ দিতে চায় মুকেশ
মুকেশের দাদা সুরজভান পড়াশুনা শেষ করে বিএসএফ কনস্টেবল হিসাবে নিয়োজিত রয়েছে। মুকেশের বিষয়ে তাঁর বাবা চান, তিনি একজন ডাক্তার হোক। কিন্তু মুকেশ চায় দেশের সেবার কাজে নিযুক্ত হতে। নিজেকে ভারতীয় সেনাবাহিনীর একজন সুযোগ্য অফিসার হিসাবে দেখতে চান তিনি।

বাবা মায়ের প্রতিক্রিয়া
মুকেশ যখন পরীক্ষা হলে পরীক্ষা দিচ্ছিল, তখন বাইরে তাঁর পিতা মাতা অনেক স্বপ্ন নিয়ে বাইরে দাঁড়িয়েছিল। মুকেশকে নিয়ে অনেক স্বপ্ন দেখেছে তাঁর বাবা মা। ছোট থেকেই অনেক কষ্টে তাঁকে পড়াশুনা শিখিয়ে বড় করেছে বলে জানায় তারা বাবা মা। পাশাপাশি জানালেন, ছেলের এই সাফল্যে তারা দারুণ অভিভূত।

শিক্ষরাও তাঁর এই সাফল্যে উচ্ছ্বসিত
বিদ্যালয়ের অধ্যক্ষ অজয় ​​সিং যাদব বলেছেন, মুকেশ কুমারের পড়াশুনার প্রতি আগ্রহ এবং কঠোর পরিশ্রম দেখে বোঝাই যায় সে পরিবারের মুখ উজ্জ্বল করবে। স্কুলের অন্যান্য ছাত্রদের থেকেও তাঁর পড়াশুনার ধরণ একেবারেই আলাদা। সর্বদাই পড়াশুনা নিয়েই থাকত মুকেশ।

Back to top button