টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

রাজ্যে থাকবে মোট ৮০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, উপনির্বাচনের পূর্বে মোতায়েন করা হচ্ছে বাকি ৫৩ বাহিনী

বাংলাহান্ট ডেস্কঃ দুর্গা পুজো মিটতেই এবার তোরজোড় শুরু ভোটপর্বের। রাজ্যে চারটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের (By Election 2021) দিন নির্ধারিত হয়েছে ৩০ শে অক্টোবর। সেইমত একদিকে যেমন রাজনৈতিক দলগুলো প্রচার শুরু করে দিয়েছে, তেমনই অন্যদিকে রাজ্যে এই নির্বাচনের দায়িত্ব সামলাবে মোট ৮০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (central force)।

জানা গিয়েছে, এই উপনির্বাচনে বুথে থাকবে ইভিএম এবং ভিভিপ্যাড। ভোটারদের সচিত্র পরিচয় পত্র নিয়ে বুথে গিয়ে ভোট দিতে হবে। কমিশনের নিয়ম অনুযায়ী, ওয়েব কাস্টিং করা হবে ৫০ শতাংশ বুথ থেকে। চার বিধানসভা কেন্দ্র অর্থাৎ দিনহাটা, শান্তিপুর, খড়দহ এবং গোসাবায় সকাল ৭ টা থেকে শুরু হয়ে ভোট গ্রহণ চলবে সন্ধ্যে সাড়ে ৬ টা অবধি। এই সময়ের মধ্যে বুথে সঠিক বিদ্যুৎ পরিষেবা যাতে থাকে এবং কোভিড বিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে।

Tight security ahead of by-elections in Bhabanipur center,

জানা গিয়েছে, রাজ্যে ইতিমধ্যেই উপস্থিত হয়েছে ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। রাজ্যে এসেই মানুষের মনোবল বাড়িয়ে তুলতে এলাকায় টহলদারীর কাজ শুরু করেছে তাঁরা। তবে নিরাপত্তার খাতিরে আরও ৫৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে বলে খবর।

এই কেন্দ্রীয় বাহিনী এলাকার ভোটারদের মনোবল বাড়িতে তুলতে এলাকায় রুটমার্চ করবে। সেইসঙ্গে ভোটগ্রহণ কেন্দ্রে কুইক রেসপন্স টিম, মাইক্রো অবজারভারও নিয়োগ করা হবে। সূত্র মারফত জানা গিয়েছে, রাজ্যে যে ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী ইতিমধ্যেই এসে পৌঁছেছে, তাঁদের মধ্যে রয়েছে ৮ কোম্পানি সিআরপিএফ জওয়ান, ৯ কোম্পানি বিএসএফের জওয়ান, এসএসবি ৫ কোম্পানি এবং ৫ কোম্পানি সিআইএসএফ।

Related Articles

Back to top button