fbpx
কলকাতাটাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

পাঁচ হাজার সভার লক্ষ্যমাত্রা বামেদের!

বাংলা হান্ট ডেস্কঃ সিএএ-এনআরসি-এনপিআর নিয়ে তোলপাড় গোটা দেশের রাজনীতি।  পশ্চিমবঙ্গ এবং কেরলে যার প্রভাব সবথেকে বেশি। ইতিমধ্যে নারগিকত্ব আইনের বিরোধিতায় সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে কেরলের বাম সরকার। এবার  পশ্চিমবঙ্গেও হতে চলেছে বামেদের প্রতিবাদী সভা।

রাজ্যের গ্রামাঞ্চলে ৫ হাজার সভা করার লক্ষ্যমাত্রা নিয়েছেন সিপিএম-এর রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তবে সেই সভা শুধু সিএএ বা এনআরসি নিয়ে হবে না,  গ্রামের মানুষের দাবি-দাওয়া শুনতে এবং স্থানীয় বিষয় নিয়ে আলোচনা করতে তত্পর হচ্ছে বাংলার বাম ব্রিগেড।

আলিমুদ্দিনে দু-দিনের রাজ্য কমিটির বৈঠকে জবাবি বক্তৃতায় সূর্যকান্ত মিশ্র বলেছেন, গ্রামাঞ্চলে পাঁচ হাজার সভার আহ্বান করেছেন এবং, সে সমস্ত সভা  নাম কা ওয়াস্তে সভা করলে হবে না। স্থানীয় মানুষকে সঙ্গে নিয়ে কাজ করতে হবে। তাদের সুবিধা-অসুবিধার কথা জানতে হবে। পঞ্চায়েত প্রধানরা যাতে আলোচনায় বসতে বাধ্য হন, সেই ভাবে কর্মসূচি তৈরি করতে হবে।

২১ শে বিধানসভা নির্বাচনকে সামনে রেখে ময়দানে নামতে চলেছে  বাংলার মাটিতে প্রায় ক্ষয়িষ্ণু বামফ্রন্ট। যদি জ্বলে উঠতে পারে ২১ এর নির্বাচনে, সে চেষ্টা এখন থেকে শুরু করে দিয়েছেন তাঁরা। শহরের পাশাপাশি গ্রামীণ এলাকা গুলোতে সাংগঠনিক শক্তিকে চাঙ্গা করতেই এই পদক্ষেপ সিপিএম-এর। এনআরসি-সিএএ বিরোধিতায় বামেদের আন্দোলন তো জেলায় জেলায় চলছেই, এবার তারই পাশাপাশি স্থানীয় স্তরে এই নতুন কর্মসূচি পালনে উদ্যোগী হয়েছে বাম ব্রিগেড।  আগামী বিধানসভা নির্বাচনে নিজেদের প্রমাণ করতেই কী এবার উঠে পড়ে নামছে বাংলার বামপন্থীরা।

Back to top button
Close
Close