টাইমলাইনখেলাক্রিকেট

বিরাটদের কাছে টেস্ট সিরিজ হার আমাকে জাগিয়ে তোলে, অজি হেডকোচ জাস্টিন ল্যাঙ্গার।

অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বর্তমান কোচ জাস্টিন ল্যাঙ্গার জানালেন ভারতের কাছে 2018-19 সালে ঘরের মাঠে টেস্ট সিরিজ হারটায় তার কোচিং ক্যারিয়ারের সবচেয়ে কঠিন সময়, তার ক্যারিয়ারে এগিয়ে যেতে সাহায্যও করে সেই টেস্ট সিরিজ হার।

দক্ষিণ আফ্রিকা সফরে অস্ট্রেলিয়ান ক্রিকেট দল বল বিকৃত কান্ড ঘটায়, সেই কুখ্যাত বল বিকৃত কাণ্ডে অভিযুক্ত হন অজি অধিনায়ক স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার এবং ক্যামেরন ব্যানক্রফট। অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সেই প্রতিকূল পরিস্থিতির মধ্যে 2018 সালের মে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড তাদের নতুন কোচ হিসেবে নিয়োগ করেন জাস্টিন ল্যাঙ্গারকে। অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সেই কঠিন পরিস্থিতিতে কোচ হিসাবে এক নতুন ইনিংস শুরু করেন জাস্টিন ল্যাঙ্গার।

তারপরে ভারতের সাথে ঘরের মাটিতে টেস্ট সিরিজ খেলে অস্ট্রেলিয়া, কিন্তু সেই টেস্ট সিরিজে বিরাট কোহলির নেতৃত্বাধীন শক্তিশালী ভারতের কাছে নাজেহাল হয়ে ওঠে অস্ট্রেলিয়া। কিছুটা লড়াই করার চেষ্টা করলেও 2-1 ব্যবধানে টেস্ট সিরিজ হারে অজিরা, এটাই ছিল অস্ট্রেলিয়ার ঘরের মাঠে ভারতের কাছে প্রথম টেস্ট সিরিজ হার। এই প্রসঙ্গে সাংবাদিক সম্মেলনে এসে অজি হেড কোচ জাস্টিন ল্যাঙ্গার জানিয়েছেন ভারতের কাছে সেই টেস্ট হারের মুহূর্তটা আমার জীবনের কোচিং ক্যারিয়ারের অন্যতম কঠিন সময় ছিল, কিন্তু ভারতের কাছে সেই টেস্ট সিরিজ হার আমাকে জাগিয়ে তোলে এবং আমার টেস্ট ক্যারিয়ার আরো পোক্ত করে তোলে।

Back to top button