টাইমলাইনটাকা পয়সাভারত

দীপাবলির শুভ দিনে এই সময়ে বিনিয়োগ করলে হবে মোটা টাকা আয়, ধনের বর্ষা নামবে জীবনে

বাংলা হান্ট ডেস্কঃ দীপাবলিতে অনেকেই শেয়ার মার্কেটে অনেকেই নতুন করে ট্রেডিং করতে শুরু করেন। এদিন স্বাভাবিকভাবে শেয়ারবাজার বন্ধ থাকলেও মাত্র এক ঘন্টার জন্য বিনিয়োগ করার সুযোগ থাকে। একেই বলা হয় মুহূর্ত ট্রেডিং সেশন। সারা দেশের বহু বিনিয়োগকারী এই সময়ের জন্য মুখিয়ে থাকেন। স্বল্প বিনিয়োগে মাত্র এক ঘণ্টার এই ট্রেডিংয়ে বেশ কিছু পয়সা আয়ের সুযোগ রয়েছে আপনার কাছেও। তাই দীপাবলীর শুভ দিনে যদি শেয়ারবাজারে বিনিয়োগ শুরু করতে চান সেক্ষেত্রে ট্রেডিংয়ের সময় সংক্রান্ত তথ্য জেনে রাখা একান্ত প্রয়োজন।

দীপাবলির দিন মুহূর্ত ট্রেডিংয়ের প্রিওপেন সেশন হবে ৬.০০ থেকে ৬.০৮ টা পর্যন্ত এবং দীপাবলি উপলক্ষে NSE ও BSE সন্ধে ৬:১৫ থেকে ৭:১৫ পর্যন্ত থাকবে ট্রেডিং-এর সময়সীমা। জানা গেছে এই বিশেষ সেশন মূল উদ্দেশ্য হলো, দীপাবলীর মত একটি শুভদিনে বিনিয়োগকারীদের লেনদেন করার একটি নতুন সুযোগ করে দেওয়া। প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর, দেশীয় স্টক মার্কেটগুলির বেঞ্চমার্ক সূচকগুলি সেনসেক্স এবং নিফটি রেকর্ড উচ্চতায় বন্ধ হওয়ার সাথে সাথে সংবত ২০৭৭-এ একটি শক্তিশালী সূচনা করেছিল।

মতিলাল ওসওয়াল ফাইন্যান্সিয়াল সার্ভিসেস এমডি এবং সিইও মতিলাল ওসওয়াল জানিয়েছেন, “অর্থনীতির চাকা ধীরে ধীরে যেভাবে ঘুরে দাঁড়াচ্ছে, আমরা আশা করি কর্পোরেটের আয়ও ফের একবার পুনরুজ্জীবন পাবে। বাজার সবসময় আয় বৃদ্ধির সঙ্গে তাল মিলিয়ে চলে। যদিও এর উত্থান পতন থাকবে, তবে আশা করি বাজারের সামগ্রিক প্রবণতা সংবত ২০৭৭-এও ইতিবাচকই থাকবে।”

দীপাবলীর শুভ দিনে আপনিও যদি বিনিয়োগ শুরু করতে চান সেক্ষেত্রে এবারে শেয়ার মার্কেটের মুহূর্ত ট্রেডিং সেশনে অবশ্যই যোগদান করতে পারেন। খুব স্বল্প বিনিয়োগেই এদিন আপনি তুলে নিতে পারেন ভালো লভ্যাংশ। হিন্দু রীতিতে স্বাভাবিকভাবে অনেক জায়গাতেই নতুন বছর শুরু হয় এই ট্রেডিংয়ের মাধ্যমে। তাই মূলত এই দিনটির কথা মাথায় রেখেই এক ঘণ্টার এই বিশেষ ট্রেডিং সেশন আয়োজন করা হয় শেয়ারবাজারে।

 

Related Articles

Back to top button