fbpx
আন্তর্জাতিকটাইমলাইনভারত

চীনকে লাল চোখ দেখাল মার্কিন FBI, ভারতের সঙ্গে বিরোধের ফল ভুগতে হবে জিনপিং সরকারকে

বাংলাহান্ট ডেস্কঃ ভারতের (India) উপর বিরোধের জেরে আমেরিকার (America) হোয়াইট হাউজ থেকে এক আধিকারিক চীনকে (China) দিলেন যোগ্য জবাব। এবার থেকে দাদাগিরি দেখানো চীনের আর কোন অত্যাচার সহ্য করা হবে না। দক্ষিণ চীন সাগরে মার্কিন সেনা মোতায়েন রাখার পর এবার চীনকে শায়েস্তা করতে ফ্রেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (FBI) ডিরেক্টররা চীনের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হয়েছে।

চীনকে জবাব আমেরিকার
আমেরিকার ফ্রেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশনের ডিরেক্টররা সরাসরি জানিয়ে দিয়েছেন, চীনের সরকারের গোয়ান্দাগিরি এবং গুপ্ত চিন্তা ভাবনা আমেরিকার ভবিষ্যতে সমস্যা সৃষ্টি করতে পারে। এমনকি ভিন দেশে থাকা চীনা নাগরিকদের দেশে ফেরার জন্য, চীন সরকার জিনপিং হুমকিও দিতে শুরু করেছে। আমেরিকার করোনা ভাইরাসের রিসার্চকে পণ্ড করার জন্য চীন সবরকম প্রচেষ্টা চালাচ্ছে।

নিজেকে বিশ্বের শক্তিশালী দেশ অর্থাৎ সুপার পাওয়ার বানানোর জন্য যে কোন কিছু করতে রাজি চীন। ক্রিস্টোফার রেন তাঁর এক ঘণ্টার বক্তৃতায় চীনের তরফ থেকে জমি দখল, অর্থনৈতিক গোয়ান্দাগিরি, ডেটা চুরি, বেআইনি চালচলন এবং বিভিন্ন রকম অসামাজিক কাজের উদাহরণ দিয়েছেন।

ফল ভুগতে হবে চীনকে
ভারতের সাঙ্গে সীমানা বিবাদে লিপ্ত হওয়ার পর সমগ্র বিশ্ব চীনকে কোণঠাসা করেছে। সেই সময় আমেরিকা চীনের কুকর্মগুলকে সর্বসমক্ষে প্রামাণ করে, চীনকে দোষী প্রমাণ করার চেষ্টায় লিপ্ত হয়েছে। পাশাপাশি ভারতকে সমর্থন করে বুঝিয়ে দিয়েছে, ভারতের সঙ্গে শত্রুতা করার ফল ভুগতে হবে চিনও সরকারকে।

Back to top button
Close