টাইমলাইনভারত

বৃষ্টির জন্য ভগবানকে তুষ্ট করতে মেয়েদের নগ্ন করে ঘোরাল গ্রামবাসী! নেটমাধ্যমে ছড়িয়ে পড়ল ভিডিও

বাংলাহান্ট ডেস্কঃ এই একুশ শতকে দাঁড়িয়ে এখনও কুসংস্কার মুক্ত হতে পারেনি আমাদের সমাজ। আজও সমাজের বিভিন্ন প্রান্ত থেকে কুসংস্কারের নানারকম দৃষ্টান্ত উঠে এসেছে বিভিন্ন সময়ে। বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায়, এসব ক্ষেত্রে মেয়েদেরকেই হেনস্থা হতে হয়। সেরকমই মধ্যপ্রদেশের (madhya pradesh) দামো জেলার বানিয়া গ্রাম থেকে সম্প্রতি এমন এক ঘটনা প্রকাশ্যে এসেছে, যেখানে কুসংস্কারের এক কড়াল বিষয় উঠে এসেছে।

খরা পরিস্থিতি থেকে মুক্তি পেতে বৃষ্টির আশায় বৃষ্টির দেবতা সন্তুষ্ট করতে, অন্তত ছয়জন কিশোরীকে নগ্ন করে ঘোরালো গ্রামবাসীরা। সঙ্গে তাঁদের পাশে পাশে ভজন গাইলেন এক দল মহিলা। এই দৃশ্যের ভিডিও স্যোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই, নিন্দায় সরব হয়েছে নাগরিকরা। আজও কিভাবে কুসংস্কারের জেরে অন্ধবিশ্বাসের উপর ভর করে এমন নিন্দনীয় কাজ করতে পারে মানুষজন, তা ভেবেই অবাক হচ্ছেন নেটনাগরিকরা।

এই ঘটনার বিষয়ে সামনে আসতেই জাতীয় শিশু অধিকার রক্ষা কমিশনের পক্ষ থেকে দামোর জেলা প্রশাসনের কাছে এই বিষয়ে রিপোর্ট চাওয়া হয়েছে। এবিষয়ে দামোর পুলিশ সুপার ডিআর তেনিয়ার জানান, ‘বৃষ্টির আশায় স্থানীয় কয়েকজন কিশোরীকে নগ্ন করে গ্রামে ঘোরানো হয়। যদি তাঁদের জোর করে এমন কাজ করা হয়, তাহলে দোষীদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ’।

জানা গিয়েছে, এই ঘটনার সঙ্গে ওই কিশোরীদের পরিবারের লোকজনও জড়িত রয়েছে। তবে বিষয়টি নিয়ে নড়েচড়ে বসেছে জাতীয় শিশু অধিকার রক্ষা কমিশন। তবে এই ঘটনার ভিডিও স্যোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই, নিন্দায় সরব হয়েছে নেটনাগরিকরা।

Related Articles

Back to top button