fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

ইংল্যান্ডকে তাদের ঘরের মাঠে হারিয়ে প্রথম টেস্ট ম্যাচ জিতল ওয়েস্ট ইন্ডিজ।

করোনার জন্য দীর্ঘদিন বন্ধ ছিল ক্রিকেট। 117 দিন পর করোনা আতঙ্ক কাটিয়ে বাইশ গজে ক্রিকেট ফিরেছে ওয়েস্ট ইন্ডিজ বনাম ইংল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজের হাত ধরে। ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ খেলতে যায় ওয়েস্ট ইন্ডিজ। সাউদাম্পটনে ইংল্যান্ড বনাম ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্ট ম্যাচ ছিল। এই টেস্ট ম্যাচে ইংল্যান্ডকে চার উইকেটে হারিয়ে প্রথম টেস্ট ম্যাচটি জিতে নিল ওয়েস্ট ইন্ডিজ।

এই টেস্ট ম্যাচের পঞ্চম তথা শেষ দিনে ওয়েস্ট ইন্ডিজের সামনে জয়ের জন্য 200 রানের লক্ষ্যমাত্রা রেখেছিলেন ইংল্যান্ড। তবে শুরুতে ব্যাটিং করতে নেমে পরপর তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ক্যারিবিয়ানরা। কিন্তু সেখান থেকে ব্ল্যাকউডের হাত ধরে ঘুরে দাঁড়ায় ওয়েস্ট ইন্ডিজে। মাত্র ছয় উইকেট হারিয়েই জয়ের জন্য উপযুক্ত রান তুলে নেয় ক্যারিবিয়ানরা। ব্ল্যাকউডের দুর্দান্ত 95 রানের ইনিংস এই ম্যাচে পার্থক্য গড়ে দেয়।

করোনার অবহের মধ্যে অনেক বিধি-নিষেধ মেনে শুরু হয়েছিল এই টেস্ট সিরিজ। অনেক নিয়মকানুন মেনেও শুধুমাত্র ক্রিকেটের স্বার্থে এই টেস্ট সিরিজ খেলতে রাজি হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ এবং ইংল্যান্ড। যদি এই তিন ম্যাচের টেস্ট সিরিজের পর দুই দলের ক্রিকেটাররা সুস্থ থাকেন তাহলে আগামী দিনে বিশ্বের অন্যান্য দেশ গুলির কাছেও বাইশগজের দরজা খুলে যাবে। দীর্ঘদিন ক্রিকেট বন্ধ থাকার পর প্রথম ম্যাচেই ওয়েস্ট ইন্ডিজের এই হার না মানা লড়াই অনেক ক্রিকেট ভক্তদেরই মন জয় করে নিয়েছে। সব মিলিয়ে এটা একটা দারুন টেস্ট ম্যাচ উপভোগ করল ক্রিকেট ভক্তরা।

Back to top button
Close