টাইমলাইনখেলা

বিরাট কোহলিকে প্রেমের প্রস্তাব দেওয়া এই মহিলা ক্রিকেটার অবসর নিলেন ক্রিকেট থেকে।

আবার এক যুগের অবসান ঘটে গেল। ক্রিকেট থেকে অবসর নিলেন ইংল্যান্ডের বিখ্যাত উইকেট কিপার ব্যাটসম্যান সারা টেলর। ইংল্যান্ড ক্রিকেট দলের অন্যতম প্রতিভাবান উইকেটকিপার ব্যাটসম্যান ছিলেন এই সারা টেলর। বেশ কয়েক বছর ধরে ইংল্যান্ডের এই 30 বছর বয়সী উইকেট কিপার অহেতুক উত্তেজনা, অবসাদে ভুগছিলেন। তাই হয়তো হটাৎ করে উনার এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

তিনি এক বিবৃতিতে জানিয়েছেন এই সিদ্ধান্ত আমার কাছে খুবই কঠিন একটা সিদ্ধান্ত। কিন্তু আমি জানি এই সিদ্ধান্ত নিয়ে আমি কোনো ভুল করি নি। তিনি জানিয়েছেন এই মুহূর্তে আমার শারীরিক অবস্থা কিছুটা খারাপ তাই এখন স্বাস্থ্যের দিকে নজর দিতে হবে।

সেই সাথে এইদিন তিনি নিজের সতীর্থদের ধন্যবাদ জানিয়েছেন। বলেছেন সতীর্থদের প্রশংসার কোনো শেষ হবে না। তিনি তার পুরো ক্রিকেট কেরিয়ারে পাশে থাকার জন্য ধন্যবাদ জানিয়েছেন ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডকে। তিনি বলেছেন আমার অনেক স্বপ্ন ইংল্যান্ডের হয়ে খেলার ফলে পূরণ হয়েছে।

তিনি নিজের ক্রিকেট কেরিয়ার নিয়ে স্মৃতিচারণ করে জানিয়েছেন 2006 সালে ইংল্যান্ড ক্রিকেট দলে আমার অভিষেক হয়েছিল। তারপর কেটে গিয়েছে দীর্ঘদিন 13 বছর। নিজের কেরিয়ারের স্বরণীয় ঘটনা বলতে গিয়ে তিনি বলেন লর্ডসে বিশ্বকাপের ফাইনাল এবং অবশ্যই অ্যাশেজ সিরিজ জয় আমার ক্রিকেট কেরিয়ারের স্বরনীয় মুহূর্ত।

ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে তিনি দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারক। টেষ্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টি মিলিয়ে আন্তর্জাতিক মঞ্চে সারা টেলরের রান রয়েছে 6533। উইকেটের পিছনে দাঁড়িয়ে উনি মোট 232 টি শিকার করেছেন। উল্লেখ্য বেশ কয়েক বছর আগে এই সারা টেলর ভারত অধিনায়ক বিরাট কোহলিকে প্রেমের প্রস্তাব দিয়েছিলেন।

Related Articles

Back to top button