টাইমলাইনআন্তর্জাতিক

যত কান্ড পাকিস্তানে! কাজের সময় শেষ, তাই মাঝপথে বিমান চালাতে অস্বীকার পাইলটের

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান যুগে দ্রুতগতির দুনিয়ায় কম সময়ে গন্তব্যস্থলে পৌঁছনোর জন্য অধিকাংশ মানুষই ভরসা রাখেন আকাশপথের ওপর। মাত্র কয়েক ঘন্টাতেই এক দেশ থেকে আরেক দেশে চলে যাওয়া যায় বিমানের মাধ্যমে।

তবে বিমানে যাতায়াতকালে অনেকেই বিভিন্ন ধরণের অভিজ্ঞতার সম্মুখীন হন। তাদের মধ্যে কোনোটা হয় বেশ মজাদার আবার কোনোটা হয় খুব ভয়ের। কিন্তু যদি আকাশপথে যাত্রার মাঝে পাইলট বিমান চালাতে অস্বীকার করেন! এমন ঘটনা কখনও শুনেছেন?

অদ্ভুত মনে হলেও ঠিক এমনই এক কান্ড ঘটেছে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (PIA) বিমানে থাকা যাত্রীদের সঙ্গে! নিজের শিফট শেষ হয়ে যাওয়ার পর বিমান চালাতে অস্বীকার করেন এক পাইলট। যা শুনে রীতিমতো কালঘাম ছুটতে থাকে যাত্রীদের।

এই প্রসঙ্গে পাকিস্তানের সংবাদপত্র দ্য এক্সপ্রেস ট্রিবিউন সূত্রে জানা গিয়েছে যে, PIA-এর PK-9754 বিমানটি সৌদি আরবের রাজধানী রিয়াধ থেকে ইসলামাবাদের উদ্দেশ্যে তার উড়ানটি শুরু করেছিল কিন্তু খারাপ আবহাওয়ার কারণে সেটি দাম্মামে অবতরণ করে। ঠিক তখনই পাইলট বিমানটিকে ইসলামাবাদে নিয়ে যেতে অস্বীকার করেন এবং জানান যে, তাঁর কাজের সময় শেষ হয়ে গিয়েছে।

এমনকি, শেষে পরিস্থিতি এতটাই বেগতিক হয়ে যায় যে, তা নিয়ন্ত্রণে আনতে বিমানবন্দরের নিরাপত্তা বাহিনীকেও ডেকে আনা হয়। পাশাপাশি, বিমানের যাত্রীদের একাংশও উত্তেজিত হয়ে পড়েন এই ঘটনায়।এই প্রসঙ্গে PIA-র একজন মুখপাত্র জানিয়েছেন যে, ফ্লাইটের নিরাপত্তার জন্য, উড়ানের আগে পাইলটদের যথাযথ বিশ্রাম নেওয়া প্রয়োজন। সেই অনুযায়ী আমরা ব্যবস্থা নিয়েছি।

পাশাপাশি তিনি আরও জানান যে, রবিবার রাত ১১ টার মধ্যেই যাত্রীরা ইসলামাবাদে পৌঁছে যাবেন। প্রসঙ্গত উল্লেখ্য, গত নভেম্বরে, PIA ঘোষণা করেছিল যে, তারা সৌদি আরব পর্যন্ত তাদের বিমান যোগাযোগ সম্প্রসারণ করবে। ওই মুখপাত্র আরও জানিয়েছেন যে বিমানগুলি ইসলামাবাদ, করাচি, লাহোর, মুলতান এবং পেশোয়ার সহ পাকিস্তানের বিভিন্ন শহর থেকে ছাড়বে।

Related Articles

Back to top button