টাইমলাইন

৭ বছরে প্রথমবার অফিসে আসতে ২০ মিনিট দেরি হওয়ায় বরখাস্ত, প্রতিবাদে বাকিরাও করল একই কাজ

বাংলা হান্ট ডেস্ক: সাম্প্রতিক সময়ে সমগ্ৰ বিশ্বেই একটি আর্থিক মন্দা পরিলক্ষিত হচ্ছে। পাশাপাশি, করোনার (Corona) মত ভয়াবহ মহামারীর কারণে এই সঙ্কট আরও বৃদ্ধি পেয়েছে। এমতাবস্থায়, বিশ্বের বিভিন্ন প্রান্তে থাকা একাধিক বড় কোম্পানি (Company) খরচ সামলাতে কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে। এমনকি, অনলাইন মিটিংয়ের মাধ্যমেও কর্মী ছাঁটাইয়ের ঘটনা আমরা দেখেছি। তবে, এবার এমন একটি ঘটনা সামনে এসেছে যা জানার পর চমকে যাবেন যে কেউই।

জানা গিয়েছে যে, সম্প্রতি এক কর্মচারীকে অদ্ভুত এক কারণের জন্য বহিষ্কার করা হয়েছে। মূলত, তিনি মাত্র ২০ মিনিট দেরিতে অফিসে পৌঁছেছিলেন! আর সেই কারণেই নেওয়া হয় ওই সিদ্ধান্ত। তবে, সবচেয়ে অবাক করার মত বিষয় হল, ওই ব্যক্তি গত ৭ বছরের মধ্যে প্রথমবারের জন্য ওইদিন অফিসে দেরি করে আসেন। তবুও, তাঁর বস থাকে বরখাস্ত করে দেন।

Reddit-এ প্রকাশিত হয়েছে ঘটনা: এদিকে, ইতিমধ্যেই এই ঘটনাটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রেডিটে সামনে এনেছেন বরখাস্ত ওই কর্মচারীর একজন সহকর্মী। পাশাপাশি, তিনি বলেছেন যে, তাঁর সহকর্মী ৭ বছর ধরে কাজ করছেন এবং তিনি প্রথমবারের মত ২০ মিনিট দেরিতে অফিসে পৌঁছেছিলেন। যদিও, মাত্র ২০ মিনিট দেরি করে আসায় তাঁকে বরখাস্ত করে দেওয়া হয়। তবে, এই ঘটনাটি কোন কোম্পানিতে ঘটেছে সেই বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

সব কর্মচারীরা বিক্ষোভে নামেন: এমতাবস্থায়, জানা গিয়েছে যে, ওই কর্মীকে বহিষ্কারের জেরে সংশ্লিষ্ট কোম্পানির এই সিদ্ধান্তের বিরোধিতা করে সমস্ত কর্মচারীরা প্রতিবাদ জানাচ্ছেন। পাশাপাশি, Reddit-এ পোস্ট করা ওই ব্যক্তি জানিয়েছেন যে, “এখন আমারও কাজে দেরি হবে। সব কর্মচারী এখন দেরিতে আসার সিদ্ধান্ত নিয়েছে। তাঁকে (বরখাস্ত করা কর্মচারী) কাজে ফিরিয়ে না নিলে, কোম্পানির সমস্ত কর্মচারী প্রতিদিন কাজ করতে দেরি করবে।”

সমালোচনার মুখে পড়েছে কোম্পানি: এদিকে, তিন দিন আগে করা এই পোস্টের ভিত্তিতে তীব্র প্রতিক্রিয়া জানাচ্ছেন ব্যবহারকারীরা। এখনও পর্যন্ত প্রায় ৮০ হাজার আপ ভোট এসেছে এই পোস্টে। এর পাশাপাশি অন্যান্য ব্যবহারকারীরাও সংশ্লিষ্ট পোস্টে তাঁদের নিজেদের অভিজ্ঞতা ভাগ করে নিচ্ছেন। এমতাবস্থায়, অধিকাংশ ব্যবহারকারী ওই কর্মচারীকে সমর্থন করেছেন এবং এহেন কঠোর পদক্ষেপ নেওয়ার জন্য কোম্পানির সমালোচনাও করছেন।

উঠেছে প্রতিক্রিয়ার ঝড়: এই প্রসঙ্গে একজন ব্যবহারকারী ওই চাকরিচ্যুত কর্মচারীর আর্থিক পরিস্থিতি সম্পর্কে আশঙ্কা প্রকাশ করেছেন। অপরিদকে, একজন ব্যবহারকারী লিখেছেন যে, সম্ভবত সংস্থাটি ইতিমধ্যেই ওই কর্মচারীকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছিল। যার জন্য তারা একটি অজুহাত খুঁজতে থাকে। শেষ পর্যন্ত ২০ মিনিট দেরিতে আসাতেই চাকরি চলে যায় তাঁর।

Related Articles

Back to top button