ক্রিকেটখেলাটাইমলাইনIPL

বিশ্ব রেকর্ড তৈরি হল IPL উদ্বোধনী ম্যাচে, খেলা দেখেছেন ২০ কোটি মানুষ

বাংলা হান্ট ডেস্কঃ দীর্ঘ জল ঘোলার পর অবশেষে শুরু হয়েছে এই বছরের আইপিএল। করোনা ভাইরাসের কারণে ভারত থেকে সরিয়ে এবারের আইপিএল হচ্ছে সংযুক্ত আরব আমিরশাহীর মাটিতে। কিন্তু আইপিএলের জনপ্রিয়তায় এতটুকু থাবা বসেনি বরং অন্যবারের থেকে এবারের আইপিএল আরও বেশি জনপ্রিয় হয়ে উঠেছে ক্রিকেট ভক্তদের কাছে। শনিবার আইপিএলের উদ্বোধনী ম্যাচেই তার প্রমাণ পাওয়া গেল।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব জয় সহ ট্যুইট করে জানিয়েছেন, শনিবার আইপিএলের উদ্বোধনী ম্যাচ থেকেছেন কুড়ি কোটি ক্রিকেট ভক্ত।

করোনা ভাইরাসের কারণে একটা সময় মনে হয়েছিল এই বছর আইপিএল আর হবেনা। কিন্তু বিসিসিআই হাল ছাড়েনি দীর্ঘ প্রচেষ্টার পর অবশেষে সংযুক্ত আরব আমিরশাহির মাটিতে শুরু হয়েছে আইপিএল। এই বছর আইপিএলের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স এবং তিনবার আইপিএল চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস। করোনা ভাইরাসের কারনে এই ম্যাচ স্টেডিয়ামে গিয়ে দেখার সুযোগ ছিল না তাই কোটি কোটি ক্রিকেট ভক্ত এই ম্যাচ দেখার জন্য চোখ রেখেছিল টিভির পর্দায় কিংবা বিভিন্ন অনলাইন প্লাটফর্মে।

ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিল এর তথ্য অনুযায়ী এবার আইপিএলের উদ্বোধনী ম্যাচ দেখেছেন কুড়ি কোটি মানুষ। বিশ্বের আর কোন লিগের কিংবা খেলার উদ্বোধনী ম্যাচে একসঙ্গে এত মানুষ খেলা দেখেননি। আর তাই এটা এক বিরল রেকর্ড ঘটল বিশ্ব ক্রীড়াক্ষেত্রে।

Back to top button