fbpx
টাইমলাইন

শহর থেকে শহরতলিতে ৪৮ ঘন্টা পরেও নেই জল ও বিদ্যুৎ; জেনে নিন কোথায় কোথায় নেই পরিষেবা

বাংলা হান্ট ডেস্কঃ আমফানের তাণ্ডব শেষ হয়ে যাওয়ার ৪৮ ঘন্টা পড়েও কলকাতা ( Kolkata) ও শহরতলীর বিস্তীর্ণ অঞ্চলে নেই বিদ্যুৎ ( electricity) ও টেলি যোগাযোগ। ইন্টারনেট ( Internet) ব্যবস্থাও তথৈবচ। জেলাগুলির একাধিক অঞ্চলে সরকারী পর্যায়েও যোগাযোগ সম্ভব হচ্ছে না।

প্রতীকি চিত্র

এই অঞ্চল গুলির মধ্যে রয়েছে বেলগাছিয়ার এল. আই. জি আবাসন, টালা পার্ক, ম্যাণ্ডেভিলা গার্ডেন্স, পঞ্চসায়র, অজয় নগর, গল্ফ গ্রিন, বেহালা। পাশাপাশি এর সাথে যুক্ত হয়েছে হাওড়া, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনার বিস্তীর্ণ অঞ্চল।

এত বড় ঝড় শেষ কবে দেখেছে মনে করতে পারছে না শহরবাসী। কলকাতায় প্রায় প্রত্যেক রাস্তা গাছ পড়ে অবরুদ্ধ। পাশাপাশি, ভারী বর্ষনে জল জমেছিল শহরের বেশ কিছু অংশে। আজ শনিবারও শহর কলকাতা ও শহরতলীর সমস্ত পরিষেবা ঠিক হবার সম্ভাবনা নেই বলেই জানা যাচ্ছে।

পরিস্থিতি এতটাই খারাপ যে জেলাগুলির অনেক জায়গায় মোবাইলে নেটওয়ার্ক পর্যন্ত নেই৷ অনেক সাধ্য সাধনার পর নেটওয়ার্ক আসলেও তাতে কথা বলা সম্ভব হচ্ছে না। বহু জায়গায় ইন্টারনেটে সামান্য হোয়াটসঅ্যাপ, ফেসবুক অ্যাক্সেস করা দুঃসাধ্য হয়ে দাঁড়িয়েছে।

বুধবার থেকে অনেক এলাকায় বন্ধ করা হয়েছে বিদ্যুৎ পরিষেবা, সেই বিদ্যুৎ আজও ফেরেনি । অনেকের ফোন বন্ধ হয়ে যাওয়ায় পরিবারের সঙ্গে যোগাযোগ করতে পারছেন না। মারা গিয়েছেন ৮০ জনের বেশি মানুষ। অনেক জায়গায় জল সরবরাহও বন্ধ৷ সাধারণ মানুষের জীবন একেবারে জেরবার৷ সব মিলিয়ে এই ক্ষতি কবে সারিয়ে উঠবে তিলোত্তমা এখনই বলা যাচ্ছে না।

Back to top button
Close
Close