টাইমলাইনভারতখেলাক্রিকেট

তৃতীয় ওয়ানডেতে হবে চারটি বড় বদল, এই প্লেয়ারদের প্রথম একাদশ থেকে বাদ যাওয়া নিশ্চিত

বাংলা হান্ট ডেস্ক: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজের পর ওয়ান ডে সিরিজও হেরেছে ভারত। প্রথম একদিনের ম্যাচে ভারত ৩১ রানে এবং দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে হেরেছে। স্বাভাবিকভাবেই, তৃতীয় ওয়ান ডে ম্যাচে সম্মান বাঁচাতে মাঠে নামবে ভারতীয় দল।

অবশ্যই শেষ ম্যাচটি জিতে ক্লিন সুইপ এড়াতে চাইবে ভারত। তাই, কোনো জায়গাতেই খামতি রাখতে চাইছেন না অধিনায়ক কেএল রাহুল। সূত্র অনুযায়ী জানা যাচ্ছে যে, শেষ ওয়ান ডে ম্যাচে ভারতের মাঠে নামার আগে দলে অনেক পরিবর্তন হতে চলেছে। স্বাভাবিকভাবেই দল থেকে বাদ পড়তে চলেছেন একাধিক খেলোয়াড়। বর্তমান প্রতিবেদনে জেনে নিন বিস্তারিত তথ্য।

বেশ কিছুদিন যাবৎ ভারতের তারকা বোলার ভুবনেশ্বর কুমারকে দেখা যাচ্ছে না তাঁর চেনা ছন্দে। প্রথম ও দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানরা তাঁর বিরুদ্ধে দারুণ রান করেছিলেন। দ্বিতীয় ওয়ান ডে তে, তিনি ৮ ওভারে ৬৭ রান দেন। বিনিময়ে কোনো উইকেট নিতে পারেননি ভুবনেশ্বর।

এমন পরিস্থিতিতে কেপটাউনে তৃতীয় ওয়ান ডে-তে ভুবনেশ্বরের জায়গায় দলে নেওয়া হতে পারে মহম্মদ সিরাজকে। সিরাজের লাইন লেন্থ ক্রমশ নির্ভুল হয়ে উঠেছে এবং বর্তমানে তিনি তাঁর ঘাতক বোলিংয়ের জন্য ব্যাটসম্যানদের কাছেও ত্রাস হয়ে উঠেছেন।

এদিকে, দ্বিতীয় ওডিআই ম্যাচে শ্রেয়াস আইয়ারের পারফরম্যান্স খুবই খারাপ ছিল। ওই ম্যাচে একটা সময়ে অধিনায়ক কেএল রাহুল ও ঋষভ পান্থের ব্যাটে ভর করে ভারতীয় দল বড় স্কোরের দিকে এগোলেও এই দু’জন আউট হওয়ার সাথে সাথেই ভারতীয় মিডল অর্ডার সম্পূর্ণ বসে যায়।

ম্যাচটিতে সবচেয়ে বেশি রান করার দায়িত্ব পেয়েছিলেন শ্রেয়াস আইয়ার। কিন্তু সেখানে তিনি চূড়ান্তভাবে ব্যর্থ প্রমাণিত হন। ১৪ বলে মাত্র ১১ রান করেন আইয়ার। পাশাপাশি, তাঁর অত্যন্ত ধীরগতিতে ব্যাট করাও ওই ম্যাচে ভারতীয় দলের হারের অন্যতম কারণ হয়ে দাঁড়ায়।

এছাড়াও, ভেঙ্কটেশ আইয়ার নাইট রাইডার্সের হয়ে আইপিএলে ঝড় তুললেও, দক্ষিণ আফ্রিকার মাটিতে দেশের জার্সিতে সেই পারফরম্যান্স চালিয়ে যেতে পারেননি। ব্যাটিং এবং বোলিং দুই ক্ষেত্রেই তিনি আশানুরূপ ফল দেখাতে পারেননি।

দ্বিতীয় ওয়ান ডে তে, ভারতীয় ভক্তরা তাঁর কাছ থেকে সবচেয়ে বেশি আশা করেছিলেন। কিন্তু তিনি হতাশ করেন সকলকে। ৩৩ বলে মাত্র ২২ রান করেন আইয়ার। পাশাপাশি, বোলিংয়ের ক্ষেত্রে, তিনি ৫ ওভারে ২৮ রান দিলেও কোনো উইকেট তুলতে পারেননি। এই কারণে তৃতীয় ম্যাচে তাঁর দল থেকে বাদ পড়া কার্যত নিশ্চিত বলেই মনে করা হচ্ছে। ওই জায়গায় সুযোগ পেতে পারেন ইশান কিষাণ।

এদিকে, কেরিয়ারের সবচেয়ে খারাপ সময় পার করছেন শিখর ধাওয়ান। দক্ষিণ আফ্রিকা সিরিজটি তাঁর কাছে খুবই গুরুত্বপূর্ণ ছিল। কিন্তু, সেখানেও তিনি রান করতে সক্ষম হননি। দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে ভালো ভাবে শুরু করার দায়িত্ব পেলেও তাতে শোচনীয়ভাবে ব্যর্থ হন তিনি।

শিখর ৩৮ বলে ২৯ রান করেন। যার জেরে তৃতীয় ওয়ান ডে-তে তাঁর জায়গায় সুযোগ দেওয়া হতে পারে CSK-এর তরুণ ওপেনার ব্যাটসম্যান ঋতুরাজ গাইকোয়াড়কে।

Related Articles

Back to top button