টাইমলাইনখেলাক্রিকেট

ভারতের জয়ের স্বপ্ন ভাঙতে পারে নিউজিল্যান্ডের এই দুই ঘাতক বোলার, সাবধান থাকতে হবে বিরাটদের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি রোমাঞ্চকর লড়াইয়ের পর ড্র হয়েছে। দ্বিতীয় ম্যাচটি চলছে মুম্বাইয়ের ওয়াংখেড়ে গ্রাউন্ডে। এই ম্যাচে ফিরেছেন দলের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। তার নেতৃত্বে এই সিরিজ জয় করতে মরিয়া ভারত। তবে লড়াই সহজ হবে না নিউজিল্যান্ডের দলে অনেক দুর্দান্ত ক্রিকেটার রয়েছেন। নিউজিল্যান্ডের দলে এমন ২ জন বোলার রয়েছে যারা ভারতীয় দলের জন্য বিপদ বয়ে আনতে পারেন।

বিষাক্ত সুইংয়ের জন্য পরিচিত টিম সাউদির মতো একজন মারাত্মক বোলার নিউজিল্যান্ড দলে রয়েছে। তার লেট সুইং খেলতে সমস্যায় পড়েন ব্যাটাররা। গত কয়েক বছরে কিউয়ি দলের হয়ে টপ অর্ডারের উইকেট পাওয়ার জন্য বিখ্যাত তিনি। কানপুরে অনুষ্ঠিত প্রথম টেস্ট ম্যাচে দুর্দান্ত বোলিং করেছেন সাউদি। সেই ম্যাচে ৮ উইকেট নেন তিনি। ভারতের ব্যাটসম্যানদের তার আচমকা ভেতরে ঢুকে আনা ইনসুইংয়ের বিরুদ্ধেও সতর্ক থাকতে হবে। পুরোনো বলে রিভার্স সুইংয়ও আয়ত্ত করেছেন এই পেসার।

আরেকজন যিনি ভারতীয় ব্যাটিং অর্ডারের কাছে আতঙ্ক হয়ে উঠতে পারেন, তিনি হলেন কাইল জেমিসন। মাত্র ৯ টি টেস্ট ম্যাচ খেলে ৫২ উইকেট তুলে নিয়ে ক্রিকেট বিশ্বে নতুন চাঞ্চল্য সৃষ্টি করেছেন জেমিসন। নিউজিল্যান্ডের হয়ে সবচেয়ে ধারাবাহিক পারফর্মার হিসাবে আবির্ভূত হয়েছেন তিনি। কানপুরে অনুষ্ঠিত প্রথম টেস্ট ম্যাচে এই বোলার নিয়েছেন ৬টি গুরুত্বপূর্ণ উইকেট। বোলিং করার সময় কাইল তার উচ্চতার কারণে অতিরিক্ত বাউন্সের সুবিধা পান। ভারতের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ঝড়ো বোলিং করেছিলেন এই বোলার। ভারতীয় দলকে যদি মুম্বাই টেস্ট জিততে হয়, তাহলে এই বোলারের বলগুলোকে সাবধানে খেলতে হবে।

এখনও অবধি হওয়া ১৫ ওভারের খেলায় অবশ্য জেমিসন-সাউদি জুটি কে ভালোই সামলেছেন ভারতের দুই ওপেনার শুভমান গিল ও ময়ঙ্ক আগরওয়াল। সাউদি-কে সতর্ক ভঙ্গিতে খেলে, জেমিসনের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন তারা।

Related Articles

Back to top button