টাইমলাইনখেলাক্রিকেট

এই দুই ক্রিকেটারের কেরিয়ার ধ্বংসের মুখে, তাঁদের জন্য টিম ইন্ডিয়ার দরজা প্রায় বন্ধ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় ক্রিকেট সুযোগ পাওয়া যতটা শক্ত, তার চেয়েও অনেক বেশি কঠিন নিজেকে ভারতীয় দলে ধরে রাখা। কারণ প্রতিভার যোগান অত্যন্ত বেশি হওয়ায় ভারতের ২ জন খেলোয়াড় আছেন, যাদের কেরিয়ার সমস্যায় আটকে আছে এবং তাদের জন্য টিম ইন্ডিয়ার দরজাও প্রায় বন্ধ। চলুন দেখে নেওয়া যাক এই ২ জন ক্রিকেটারকে:

কুলদীপ যাদব:
মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বের শেষের দিকে সুযোগ পেয়ে নিজের বিষাক্ত লেগস্পিনের জাল বিস্তার করে প্রতিপক্ষকে নাস্তানাবুদ করেছেন। কিন্তু ধোনি অবসর নেওয়ার পরেই কুলদীপের কেরিয়ার আর সঠিকভাবে এগোতে পারেনি। তার বোলিংয়ের রহস্য ধরা পড়ে গিয়েছে। এখনও অবধি ভারতের হয়ে ২৩ টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ১৪.২১ গড়ে এবং ৭.১৫ ইকোনমি রেটে ৪১ টি উইকেট নিয়েছেন।

কিন্তু সম্প্রতি ভারতীয় দল বা আইপিএল কোথাওই ভালো খেলতে পারেননি। চলতি বছরে শ্রীলঙ্কা সফরে যে সুযোগ পেয়েছিলেন তা কাজে লাগাতে ব্যর্থ হন। সেই সময় তিনি ২ টি টি টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে ২৩ এর গড়ে এবং ৭.৬৬ ইকোনমি রেটে মাত্র ২ টি উইকেট পেয়েছিলেন। জাতীয় দলে প্রত্যাবর্তনের রাস্তা খুবই কঠিন তার পক্ষে।

মনীশ পান্ডে:
এই প্রতিভাবান ক্রিকেটারের আন্তর্জাতিক কেরিয়ারে চলতি বছরেই শেষ হয়ে গিয়েছে বলে মনে করা হচ্ছে। কারণ ভারতীয় দলে তার চেয়ে অনেক বেশি যোগ্য ব্যাটাররা উঠে এসেছেন সাম্প্রতিক অতীতে। মনীশ পান্ডে এখনও পর্যন্ত ভারতীয় দলের হয়ে ৩৯ টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন, যাতে তিনি ১২৬-এর স্ট্রাইক রেটে ৭০৯ রান করেছেন। মনীশ পান্ডে কিছু ভালো ইনিংস ভক্তদের উপহার দিলেও কোনওদিনই কখনোই ধারাবাহিক ছিলেন না।

আইপিএল ২০২১-এও, মনীশ পান্ডে সানরাইজার্স হায়দরাবাদ দলের জন্য অত্যন্ত বাজে পারফরম্যান্স করেছিলেন। মিডল অর্ডারে দলের অন্যতম বড় ভরসা হয়ে ওঠার কথা ছিল যার তিনি ছিলেন চূড়ান্ত। ফলে তার প্রত্যাবর্তনের কোনও রাস্তা আপাতত খোলা নেই।

Related Articles

Back to top button