টাইমলাইনখেলাক্রিকেট

পন্থের রাজকীয় ইনিংসের জের, ভারতীয় দলের দরজা বন্ধ হলো এই দুই ক্রিকেটারের জন্য

বাংলা হান্ট নিউজ ডেস্ক: রিশভ পন্থ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দুর্দান্ত শতরান করে তার সমালোচকদের উপযুক্ত জবাব দিয়েছেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঝড়ো ইনিংস দিয়ে সবার মন জয় করেছেন পন্থ। পন্থের বড় শট খেলার ক্ষমতা সম্পর্কে সকলেই ওয়াকিবহাল। কিন্তু ভারতে আরও এমন দুই শক্তিশালী উইকেট-রক্ষক ব্যাটসম্যান রয়েছে, যারা হয়তো সুযোগ পেলে নিজেদের যোগ্যতা প্রমাণ করতে পারতেন। কিন্তু পন্থের এই ব্যাটিংয়ের পর ভারতীয় দলে তাদের সুযোগ হবে না তা একপ্রকার নিশ্চিত।

যদিও গত ম্যাচেই জঘন্য শট নির্বাচনের জন্য সমালোচনার মুখোমুখি হয়েছিলেন পন্থ, কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় টেস্টে তিনি দুর্দান্ত মনোভাব দেখিয়েছিলেন এবং সমালোচকদের উপযুক্ত জবাব দিয়েছিলেন। তার ধ্বংসাত্মক ইনিংসের সামনে দাঁড়াতে পারেনি আফ্রিকান বোলাররা। তার ইনিংসটি এমন এক সময়ে এসেছিল যখন বাকি ব্যাটসম্যানরা পুরোপুরি ব্যর্থ হয়েছিলেন। ১৩৯ বলে অপরাজিত ১০০ রান করেন তিনি। কিন্তু তার জন্য যাদের ভারতীয় দলে জায়গা হওয়া কঠিন হয়ে দাঁড়ালো তাদের একবার দেখে নেওয়া যাক।

ঈশান কিষান:

২৩ বছর বয়সী উইকেটরক্ষক এখনও টেস্ট দলে অভিষেকের সুযোগ পাননি। তবে ভারতের টি-টোয়েন্টি এবং ওয়ান ডে স্কোয়াডের সদস্য হয়েছেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপেও নির্বাচিত হয়েছিলেন ঈশান কিষাণ। ক্রিকেট বিশেষজ্ঞরাও একমত যে ঈশান কিষানের অনেক প্রতিভা রয়েছে এবং এই খেলোয়াড়কে সুযোগ দেওয়া হলে তিনি অনেক দূর এগোতে পারবেন। কিন্তু এই মুহূর্তে টেস্ট ক্রিকেটে অন্তত কোনও সুযোগ পাবেন না তিনি তা বলাই বাহুল্য।

শ্রীকর ভরত:

ঘরোয়া ক্রিকেটে দীর্ঘদিন ধরেই ভালো পারফরম্যান্স করে আসছিলেন তিনি। কিন্তু আইপিএল ২০২১ তাকে পাদপ্রদীপের আলোয়নিয়ে আসে। ইতিমধ্যেই ভারতীয় দলের হয়ে উইকেটের পেছনে গ্লাভস হাতে নিজের যোগ্যতা প্রমাণ করেছেন। উইকেটকিপিংয়ে তিনি ঋষভ পান্তের চেয়ে অনেক ভালো। তবে তিনি ঋদ্ধিমান সাহা খেলা ছাড়ার পর ভারতীয় দলে দ্বিতীয় উইকেটরক্ষক বিকল্প হয়ে উঠবেন।

Related Articles

Back to top button