টাইমলাইনখেলাক্রিকেট

এই পাঁচ ক্রিকেটার বিবাহের পরে কেরিয়ারে করেছেন অভূতপূর্ব উন্নতি, তালিকায় রয়েছে কিছু বড় নাম

বাংলা হান্ট নিউজ ডেস্ক: অজিঙ্কা রাহানে ২৬ শে সেপ্টেম্বর ২০১৪ তে রাধিকা ধোপাভকরকে বিয়ে করেছিলেন। ছোটবেলা থেকেই তিনি এবং রাধিকা কাছের বন্ধু ছিলেন। বিবাহের পর তার ব্যাটিং গড় ছিল ৩৯.৮৮, থেকে বেড়ে ৪৮.৫২ তে পৌঁছায়। তিনি ভারতীয় টেস্ট দলের সহ-অধিনায়ক হয়েছিলেন এবং তিনি বেশ কয়েকবার সাদা জার্সিতে ভারতের অধিনায়কত্বের দায়িত্বও সামলেছেন।

রবিচন্দ্রন অশ্বিন তার শৈশবের বন্ধু পৃথি নারায়ণ-কে নভেম্বর ২০১১ সালে বিয়ে করেন, এরপর থেকে তিনি কেরিয়ারে একের পর এক শৃঙ্গ টপকাতে থাকেন। খারাপ সময় আসলেও তা কখনও দীর্ঘস্থায়ী হয়নি। আজ টেস্ট ফরম্যাটে তিনি ভারতের তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি।

মহেন্দ্র সিং ধোনি বিয়ের আগে ভারতীয় দলের অধিনায়ক হয়েছিলেন এবং ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিলেন। ২০১০ সালে মাহি সাক্ষী রাওয়াতের সঙ্গে বিবাহ সম্পন্ন করেন। সেই বছরই ভারত টেস্টে ১ নম্বর জায়গা দখল করে ধোনির নেতৃত্বে। এরপরের বছরই ভারত ধোনির অধিনায়কত্বে বিশ্বকাপ জয় করে।

২০১১ সালে রোমি সাহাকে বিয়ে করেন ঋদ্ধিমান সাহা। এরপর তিনি জাতীয় দলে দ্বিতীয় কিপার হিসাবে জায়গা পেতে শুরু করেন। তিন বছর পর টেস্ট ক্রিকেট থেকে ধোনির অবসর নেওয়ার পর, সাহা সাদা জার্সিতে ভারতীয় দলে নিয়মিত উইকেটরক্ষক-ব্যাটসম্যান হয়ে ওঠেন ঋদ্ধি। আইপিএলেও বেশ কিছু উল্লেখযোগ্য পারফরম্যান্স করেছেন তিনি।

বিয়ের আগে ভারতীয় ওয়ান ডে বিশ্বকাপের দলে জায়গা পাননি রোহিত শর্মা। ২০১৫ সালে রিতিকা সাজদেহকে বিয়ে করেন এই রোহিত। তারপরের দুই বিশ্বকাপে রোহিত অসাধারণ পারফরম্যান্স করেন। আজ রোহিত আইপিএলের সবচেয়ে সফল অধিনায়ক। চোট সারিয়ে ফিরে সীমিত ওভারের ক্রিকেটে দলের দায়িত্বক নেবেন। টেস্টেও নিজের যোগ্যতা প্রমাণ করেছেন তিনি।

Related Articles

Back to top button