টাইমলাইনখেলাক্রিকেট

টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি ক্যাচ ধরেছেন এই ৫ ফিল্ডার, তালিকায় রয়েছেন এক ভারতীয় কিংবদন্তিও

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বর্তমান ক্রিকেট দুনিয়ায় ব্যাটিং এবং বোলিংয়ের পাশাপাশি ফিল্ডিংয়েরও গুরুত্ব যথেষ্ট বেড়েছে। সেই পুরোনো দিন থেকেই অবশ্য ফিল্ডিং সংক্রান্ত একটি প্রবাদ বিশেষ প্রচলিত। সেটা হলো “ক্যাচেস উইন ম্যাচেস”। আজকে আমরা টেস্ট ক্রিকেটের ইতিহাসে আউটফিল্ডে সবচেয়ে বেশি ক্যাচ নেওয়া শীর্ষ-৫ ক্রিকেটারদের কথা তুলে ধরবো। শুনলে ভালো লাগবে সকলের যে এই লিস্টে রয়েছেন এক ভারতীয়ও

1. রাহুল দ্রাবিড়:

 

রাহুল দ্রাবিড়, পরিচিত ছিলেন ‘ভারতীয় দলের প্রাচীর’ হিসাবে। ব্যাটিংয়ে নিজের নামে অনেক রেকর্ড গড়েছেন। তিনি ১৬৪ টি টেস্ট ম্যাচ খেলে ২১০ টি ক্যাচ নিয়ে সাদা জার্সিতে সবচেয়ে বেশি ক্যাচ নেওয়া ফিল্ডারদের তালিকার শীর্ষে রয়েছেন।

2. মাহেলা জয়াবর্ধনে:

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন শ্রীলঙ্কার ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ক্রিকেটার মাহেলা জয়াবর্ধনে। এই খেলোয়াড় তার টেস্ট ক্যারিয়ারে ১৪৯ টি ম্যাচ খেলেছেন এবং ক্যাচ নিয়েছেন ২০৫ টি

3. জ্যাক ক্যালিস:

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অলরাউন্ডার জ্যাক ক্যালিস টেস্ট ক্রিকেটে ক্যাচের ‘ডাবল সেঞ্চুরি’ পূর্ণ করা খেলোয়াড়দের তালিকায় শেষ নাম। সাদা জার্সিতে ১৬৬ টি ম্যাচে মাঠে নেমে তিনি ২০০ টি ক্যাচ নিয়েছেন।

4. রিকি পন্টিং:

অস্ট্রেলিয়া তথা বিশ্ব ক্রিকেটের সবচেয়ে সফল অধিনায়ক ব্যাটিংয়ের পাশাপাশি ফিল্ডিংয়েও ছিলেন সমান পারদর্শী। ১৬৮ টি টেস্ট ম্যাচে তিনি ১৯৬ টি ক্যাচ নিয়েছেন।

 

5. মার্ক ওয়া:

স্টিভ ওয়া-এর ভাই মার্ক ওয়া অস্ট্রেলিয়ার হযে একসময় চুটিয়ে ক্রিকেট খেলেছেন। এই তালিকায় তিনি আছেন ৫ নম্বরে। তিনি তার ক্যারিয়ারে ১২৮ টি টেস্ট ম্যাচ খেলেছেন এবং এই সময়ে তিনি ১৮১ টি ক্যাচ নিয়েছেন।

Related Articles

Back to top button