টাইমলাইনভারতখেলা

গত বিশ্বকাপে এই পাঁচ খেলোয়াড় ছিল ভারতীয় দলের মেরুদণ্ড, এবার নাম নেই কোথাও

বাংলা হান্ট ডেস্কঃ টি২০ ওয়ার্ল্ডকাপের দামামা বেজে গিয়েছে। ভারতের (Indian National Cricket Team) তরুণ তুর্কির উপর এবার সবার নজর রয়েছে। ভারতের মোট ১৫ জন প্লেয়ারের মধ্যে ৭ জনই তরুণ আর এবারের বিশ্বকাপে প্রথমবার খেলতে নামছে। তবে, শেষ বারের টি২০ বিশ্বকাপে ভারতের হয়ে মাঠ কাঁপানো অনেক খেলোয়াড়ই এই দলের অংশ নন। আজ সেরকমই কয়েকজন খেলোয়াড়ের নাম বলব, যারা গত বিশ্বকাপে ভারতের হয়ে খেললেও, এবার তাঁদের নাম নেই।

মহেন্দ্র সিং ধোনি
সবার আগেই নাম করি ভারতের প্রাক্তন অধিনায়ক তথা ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni)। ২০০৭ ঠেলে ২০১৬ পর্যন্ত তিনি পাঁচটি টি২০ বিশ্বকাপে ভারতের হয়ে অধিনায়কত্ব করেছেন। ওনার অধিনায়কত্বেই ভারত প্রথম টি২০ বিশ্বকাপ নিজেদের নামে করতে সফল হয়েছিল। ২০২০ সালে ধোনি সমস্ত রকম আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। তবে এবার তিনি নতুন রূপে ভারতীয় ক্রিকেট দলের মেন্টর হয়ে আবারও ফিরে এসেছেন।

সুরেশ রায়না 
সুরেশ রায়না নিজের আক্রমনাত্বক ব্যাটিংয়ের কারণে প্রসিদ্ধ ছিলেন। টি২০-তে মারাত্মক ব্যাটারদের মধ্যে সুরেশ রায়না একজন। রায়না ধোনির সবথেকে ভরসার সঙ্গী বলেও পরিচিত। টি২০ বিশ্বকাপে রায়নার অনবদ্য ইনিংস এখনও সবার মনে গাঁথা রয়েছে। ধোনির সঙ্গে একই দিন রায়নাও আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন।

শিখর ধবন
ভারতীয় দলের ওপেনার শিখর ধবনকে গোটা ক্রিকেট বিশ্বের বোলাররাই ভয় পান। ওনার মারকুটে ব্যাটিংয়ের সামনে অনেক বড়বড় বোলারই মাথা নত করেছেন। গত বিশ্বকাপেও ধবন ভালো খেলেছিলেন। তবে এবারের বিশ্বকাপে ওনাকে আর দলে সুযোগ দেওয়া হয়নি।

অজিঙ্ক রাহানে
অজিঙ্ক রাহানে নিজের খেলার দক্ষতা দিয়ে চারিদিকে সুখ্যাতি অর্জন করেছেন। তবে ওয়ানডে আর টেস্ট ক্রিকেটে ভালো খেললেও টি২০ ক্রিকেটে তেমন ছাপ ফেলতে পারেন নি তিনি। আর এই কারণেই এবারের বিশ্বকাপে ভারতীয় দলের ১৫ জন সদস্যের মধ্যে ওনার নাম নেই।

আশিস নেহরা
২০১৬ সালের ওয়ার্ল্ড কাপ সহ বিভিন্ন আন্তর্জাতিক খেলায় আশিস নেহরার আগুনে বোলিংয়ের সামনে আত্মসমর্পণ করতে বাধ্য হয়েছিল বড়বড় ব্যাটসম্যানরা। তবে লাগাতার চোটের কারণে তিনি বহুবার দল থেকে বাদও হয়েছেন। এখন তিনি ক্রিকেট থেকে অবসর নিয়েছে। অনেক ভারতীয় ক্রিকেট প্রেমীই ওনার অভাব এখনও অনুভব করে।

Related Articles

Back to top button