টাইমলাইনলাইফস্টাইলস্বাস্থ্য

ওজন কমাতে চান? খেয়ে দেখুন এই খাবার

বাংলাহান্ট ডেস্ক: বর্তমানে ওজনের সমস্যা বহু মানুষের হয়ে থাকে। এখনকার সময়ে এটা একটি বড় সমস্যা। ওজন বাড়লেই শুরু হয় নানান সমস্যা। শারীরিক বহু সমস্যাও হয় বেশি ওজনের জন্য। তারপর শুরু হয় ডায়েট মেনে খাবার খাওয়া। যে যা বলে সেই সব পরামর্শ মেনে চলা। কিন্তু শেষ পর্যন্ত ওজন না কমলে বিষন্নতা আসাও খুব একটা অসম্ভব কিছু নয়। তাই ওজন কমানোর জন্য দরকার সঠিক ডায়েট। ডায়েটিশিয়ানের পরামর্শ মেনে চললে খুব তাড়াতাড়ি ওজন বাড়ার সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব। পাশাপাশি এমন কিছু খাবার রয়েছে যা খেলে কমে অতিরিক্ত ওজন। জেনে নিন সেগুলি কী কী-

স্ট্রবেরি- অত্যন্ত সুস্বাদু এই ফল এখন বেশ সহজলভ্য। স্ট্রবেরি খেলে শরীর থেকে বেরিয়ে যায় অতিরিক্ত জল। তাই ওজন কমানোর জন্য খেতেই পারেন স্ট্রবেরি।

বিট- বিটে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন এ, সি, পটাশিয়াম, ম্যাগনেশিয়াম, আয়রন ভিটামিন বি৬। বিট খাওয়া স্বাস্থ্যের পক্ষে খুবই ভাল। তাই শরীর ফিট রাখার জন্য খেতেই পারেন প্রচুর পরিমাণে বিট।

ব্রকলি- ব্রকলি স্বাস্থ্যের পক্ষে অত্যন্ত ভাল। ব্রকলিতে খুবই কম পরিমাণে ক্যালরি থাকে। তাই যারা ওজন কমাতে চান তারা খেতেই পারেন ব্রকলি। ওজন নিয়ন্ত্রণ করতে ও শরীর থেকে বর্জ্য পদার্থ দূর করতে সাহায্য করে।

Related Articles

Back to top button