টাইমলাইনলাইফস্টাইল

বাড়ির শান্তি নষ্ট করে এইসকল ছায়া, ঘর বানানোর আগে নির্বাচন করুন সঠিক স্থান

বাংলাহান্ট ডেস্কঃ হিন্দুশাস্ত্র মতে বাড়ি (house) তৈরির সময় বিশেষ কয়েকটি জিনিস খেয়াল রাখা খুবই প্রয়োজন। মনে করা হয়, বাড়ির সুখ শান্তি, পরিবারের সদস্যদের মধ্যেকার মেলবন্ধন, আয়, উন্নতি, শুভ, অশুভ- অনেক কিছুই নির্ভর করে বাড়ির অবস্থানের উপর।

তবে এসবের মধ্যে ছায়া (Shadow) তত্ত্ব অনুসারে, বাড়িতে এমন কিছুর ছায়া কখনই পড়তে দেওয়া ঠিক নয়, যার ফলে হৃদয় এবং শরীর সম্পর্কিত নানা রোগের প্রকোপ দেখা দিতে পারে। জেনে নিন বিস্তারিত-

মন্দিরের ছায়াঃ মন্দিরের আশেপাশে অনেক সময় অনেক বাড়ি দেখতে পাওয়া যায়। তবে সকাল ১০ টা থেকে দুপুর ৩ টার মধ্যে যদি কোন বাড়িতে মন্দিরের ছায়া পড়ে, তাহলে সেই বাড়িতে ব্যবসা এবং বিবাহ ক্ষেত্রে নানা বাঁধা আসতে পারে।

মন্দিরের পতাকার ছায়াঃ অনেক সময় মন্দির চত্বরে অনেকেরই বাড়ি দেখা যায়। মন্দির চত্বরে বাড়ি করলে, সর্বদা ভগবানের আশীর্বাদ পাওয়া যায় বলেও, মনে করেন অনেক। তবে মন্দিরের চূড়ায় লাগানো পতাকার ছায়া যদি বাড়িতে পড়ে, সেক্ষেত্রে তা কিন্তু অশুভ ইঙ্গিত বলেই মনে করা হয়।

তাই বাড়ি তৈরির ক্ষেত্রে এইসকল বাঁধা কাটিয়ে, সঠিক স্থান নির্বাচন করে দেখে শুনে বাড়ি বানানো উচিৎ। তাহলে সংসারে সুখ সমৃদ্ধির সঙ্গে সঙ্গে পরিবারের সদস্যদের মধ্যেও শান্তি বজায় থাকে। দূরে থাকা যায় ঝামেলা ঝঞ্ঝাট থেকেও।

Related Articles

Back to top button