টাইমলাইনভাইরাল

সাবধান! গ্লাভস পরলেও ছড়াতে পারে করোনা, দেখুন এই ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্ক: সারা বিশ্বে ব‍্যাপক হারে ছড়িয়ে পড়েছে মারাত্মক করোনা ভাইরাস। একের পর এক দেশ গ্রাসে চলে যাচ্ছে এই ভয়ংকর ভাইরাসের। বিশ্ব স্বাস্থ‍্য সংস্থা বা ওয়ার্ল্ড হেল্থ অরগানাইজেশন ইতিমধ‍্যেই ‘মহামারি’ ঘোষনা করেছে এই বিপর্যয়কে। বারবার হাত ধুয়ে পরিষ্কার থাকতে বলা হচ্ছে সকলকে। কিন্তু শুধু যে হাঁচি বা কাশির মাধ‍্যমেই জীবানু ছড়ায় তা একেবারেই ভুল ধারনা। সম্প্রতি জানা গিয়েছে এক চাঞ্চল‍্যকর তথ‍্য। হাতে গ্লাভস পরা থাকলেও ছড়াতে পারে করোনা ভাইরাসের সংক্রমণ। এমনই দাবি করেছেন এক নার্স।
সম্প্রতি সোশ‍্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে একটি ভিডিও যা দেখে নতুন করে আতঙ্ক সৃষ্টি হয়েছে নেটদুনিয়ায়। ভিডিওর মাধ‍্যমে ওই নার্স দেখান কীভাবে গ্লাভস পরলেও ছোটখাট ভুলের জন‍্য হতে পারে বড় বিপদ। ভিডিওতে দেখা যাচ্ছে হাতে গ্লাভস পরে সংক্রমণের সম্ভাবনার বিষয়টা বোঝাচ্ছেন ওই নার্স। ভাইরাস বোঝাতে তিনি গ্লাভসে লাগিয়েছেন সবুজ রঙ।

latex gloves today main 200310 f6e8c4d81b0b251c9346ad78e62b0e05 Bangla Hunt Bengali News
দেখা যাচ্ছে গ্লাভস পরে যেখানে যেখানে তিনি হাত দিচ্ছেন সব জায়গাতেই লেগে যাচ্ছে রঙ, অর্থাৎ ছড়িয়ে পড়ছে ভাইরাস। এই ভাবেই ত্বকের সংস্পর্শেও আসছে হাতের গ্লাভস ও ছড়াচ্ছে ভাইরাস। খুবই যুক্তিযুক্ত ভাবে পুরো বিষয়টা বোঝান ওই নার্স।

ছোটখাট ভুলের মাধ‍্যমেই ভাইরাসের সংক্রমণ ছড়াচ্ছে। সবথেকে বেশি বিপদজনক মোবাইল ফোন। গ্লাভস পরা হাতে মোবাইল ধরার পর পরে খালি হাতে ওই মোবাইল ধরলেই ভাইরাসের সংক্রমণ অনিবার্য।

Back to top button