টাইমলাইনখেলাক্রিকেট

বুমরার মতোই দুর্দান্ত বোলার রয়েছে ভারতীয় দলে, ওয়ান ডে সিরিজের আগে আতঙ্কে দক্ষিণ আফ্রিকা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এইমুহূর্তে কেপটাউনে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে চলছে তৃতীয় টেস্ট ম্যাচ। এরপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলবে ভারতীয় দল। আহত রোহিত শর্মার জায়গায় অধিনায়ক করা হয়েছে লোকেশ রাহুলকে। একইসঙ্গে সহ-অধিনায়ক করা হয়েছে যশপ্রীত বুমরাকে। সেইসঙ্গে দুই সম্ভাবনাময় বোলারকেও সুযোগ দেওয়া হয়েছে দলে। এই বোলাররা নিজের দিনে ম্যাচ উইনার হয়ে উঠার ক্ষমতা রাখে।

দক্ষিণ আফ্রিকা সফরে দলে ফিরেছেন একাধিক অভিজ্ঞ তারকা। দলে প্রত্যাবর্তন করেছেন শিখর ধাওয়ান ও রবিচন্দ্রন অশ্বিন। এই সিরিজে ধাওয়ান নিজেকে প্রমাণ করার একটি শেষ সুযোগ পাবেন। একই সঙ্গে আইপিএল ও ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার স্বরূপ জায়গা পেয়েছেন ঋতুরাজ গায়কোয়াড। সেই সঙ্গে দলে জায়গা পেয়েছেন দুই তরুণ প্রতিভাবান বোলার শার্দুল ঠাকুর ও প্রসিদ্ধ কৃষ্ণ।

কিছুদিন ধরেই ভারতীয় দলে নিজের পাকাপাকি জায়গা করে তোলার চেষ্টা করছেন শার্দুল ঠাকুর। দুর্দান্ত বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও তিনি খুব পারদর্শী। তার বল খেলা কোনো ব্যাটারের পক্ষে সহজ নয়। অধিনায়কের যখনই উইকেটের প্রয়োজন হয়, তখনই তিনি শার্দুলের দিকে তাকাতে পারেন। স্লোয়ার ডেলিভারির খুব ভালো ব্যবহার করতে পারেন তিনি। তিনি ভারতীয় দলের হয়ে ১৫ টি ওয়ান ডে খেলে ২২ টি উইকেট এবং ২৪ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৩১ টি উইকেট নিয়েছেন।

আইপিএলের নিজেকে প্রমাণ করা তারকা বোলার প্রসিদ্ধ কৃষ্ণ নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজে নির্বাচিত হলেও একটি ম্যাচ খেলার সুযোগ পাননি। আইপিএলে বিপজ্জনক বোলিং করার জন্য তিনি বিখ্যাত। দক্ষিণ আফ্রিকা সফরে পিচগুলি ফাস্ট বোলারদের সমর্থন করে। এমতাবস্থায় তিনি এই পিচে কার্যকরী হয়ে উঠতে পারেন। ভারতের হয়ে অভিষেক করেছেন এবং ৩টি ওডিআইতে ৬ উইকেট নিয়েছেন।

Related Articles

Back to top button