টাইমলাইনখেলাক্রিকেট

ক্রিকেটে নাম করেছিলেন এই ৪ অভিজ্ঞ ক্রিকেটার, কিন্তু এখন লড়ছেন দারিদ্রতার সাথে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এইমুহূর্তে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় খেলাগুলির মধ্যে একটি হলো ক্রিকেট। এইমুহূর্তে ক্রিকেটে যা পয়সা রয়েছে তা অন্যান্য খুব কম খেলাতেই রয়েছে। দেশের হয়ে খেলা বাদ দিয়েও বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিখলেই কোটি কোটি টাকা কামাতে পারেন ক্রিকেটাররা। কিন্তু ভালো করে খুঁজলে এমন কিছু ক্রিকেটারও পাওয়া যাবে যারা আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পেয়েও তলিয়ে গিয়েছেন ব্যর্থতার অতলে। ফলে প্রবল বড়লোক থেকে ফের দারিদ্রের অন্ধকারে।

ম্যাথিউ সিনক্লেয়ার:

কিউয়ি ক্রিকেটার দেশের জার্সিতে সব ফরম্যাট মিলিয়ে ৮৯টি ম্যাচ খেলে ২৯৩৯ রান করেছেন। ২০১৩ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর পরে নানা পারিবারিক সমস্যার সম্মুখীন হন। অবস্থা এতটাই খারাপ হয়ে দাঁড়ায় যে পরিবার চালাতে তাকে একটি রিয়েল এস্টেট কোম্পানিতে চাকরি করতে হয়।

ক্রিস কেয়ার্নস:

প্রাক্তন নিউজিল্যান্ড ওডিআই অধিনায়ক। অল-রাউন্ডার হিসাবে দেশের জার্সিতে মোট ২৭৯টি ম্যাচ খেলেছেন তিনি। ২০০০ সালে উইশডেনের বিচারে বর্ষসেরা ক্রিকেটারও হয়েছেন তিনি। কিন্তু অবসরের পর অবস্থা খারাপ হওয়ায় হীরের ব্যবসা শুরু করতে হয় তাকে।

আর্শদ খান:

পাকিস্তানের এই প্রাক্তন স্পিনার দেশের জার্সিতে মোট ৬৭টি ম্যাচ খেলেছিলেন। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর তার আর্থিক অবস্থার অবনতি হয়। বাধ্য হয়ে অস্ট্রেলিয়ায় গিয়ে ট্যাক্সি চালিয়ে জীবন নির্বাহ করেন তিনি।

 

অ্যাডাম হোলিওক:

ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট এবং জাতীয় দলের হয়ে খেলা এই ক্রিকেটার দেশের জার্সিতে ৩৯টি ম্যাচ খেলে ৬৭১ রান ও ৩৪টি উইকেট নেন। পরবর্তীতে জীবনধারণের জন্য মিক্সড মার্শাল আর্ট এবং বক্সিংও করেছিলেন তিনি।

 

Related Articles

Back to top button