টাইমলাইনখেলাক্রিকেটIPL

২০২২ আইপিএল নিলামে দল হারাতে চলেছে এই ৫ তারকা, দেখুন তাদের তালিকা

বাংলা হান্ট ডেস্কঃ বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ক্রিকেট লিগ হল আইপিএল। আইপিএল এর জনপ্রিয়তা সারা বিশ্বজুড়ে ছড়িয়ে আছে। যার কারণে করোনার জন্য এবার আইপিএলে স্থগিত হয়ে যাওয়ার সত্ত্বেও আইপিএলের বাকি ম্যাচগুলো আয়োজন করতে মরিয়া বিসিসিআই। তবে এরই মধ্যে আগামী বছর অর্থাৎ 2022 আইপিএল নিয়ে চিন্তাভাবনা শুরু হয়ে গিয়েছে। কারণ আগামী বছর আইপিএল-এ যুক্ত হতে চলেছে আরও দুটি অতিরিক্ত দল। এবং আগামী বছরেই রয়েছে মেগা নিলাম।
আগামী বছর নিলামে প্রত্যেক দল মাত্র 4 জন ক্রিকেটার ধরে রাখতে পারবে। যার ফলে বেশ কয়েকজন ক্রিকেটার নিজেদের দল হারাতে চলেছেন।

1) কুইন্টন ডি’কক:-

দীর্ঘ কয়েক বছর ধরে মুম্বাই ইন্ডিয়ান্সের ওপেনিংয়ে ভরসা যোগাচ্ছে এই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান। তবে মুম্বাই যদি রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, কাইরন পোলার্ড এবং বুমরাহকে ধরে রাখে ধরে রাখে সেক্ষেত্রে ডি’কক-কে ছেড়ে দিতে হবে।

2) ফ্যাফ ডু’প্লেসি:-

আইপিএলের শুরু থেকে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলে আসছেন ফ্যাফ ডু’প্লেস। তবে আগামী নিলামে চেন্নাই যদি এম এস ধোনি, সুরেশ রায়না, রবীন্দ্র জাদেজা এবং স্যাম কারণকে ধরে রাখে সেক্ষেত্রে ডু’প্লেসি হারাবে তার দল।

3) সূর্যকুমার যাদব:-

গত কয়েক বছর ধরে আইপিএলে নিজের আলাদা পরিচয় তৈরি করেছেন সূর্য। মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটিংয়ের অন্যতম ভরসার নাম সূর্য। যেহেতু মুম্বাই রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া, কাইরন পোলার্ড এবং বুমরাহকে ধরে রাখতে চলেছে সেক্ষেত্রে সূর্যকুমার যাদবকে ফের দেখা যাবে নিলামে।

4) জোস বাটলার:-

আইপিএলের অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান বাটলার। গত কয়েক বছরে রাজস্থানের হয়ে দারুন ব্যাটিং করছেন তিনি। তবে আগামী আইপিএলে রাজস্থান দুই বিদেশী হিসেবে ধরে রাখতে পারে বেন স্টোকস এবং জোফ্রা আর্চারকে। সেক্ষেত্রে বাদ পড়বেন জোস বাটলার।

5) ডেভিড ওয়ার্নার:-

ডেভিড ওয়ার্নারের হাত ধরে সানরাইজার্স হায়দ্রাবাদ আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল। তবে খারাপ পারফরম্যান্সের জন্য আইপিএল 2021 এ ডেভিড ওয়ার্নারকে অধিনায়কত্ব থেকে ছেঁটে ফেলে হায়দ্রাবাদ। মনে করা হচ্ছে আগামী নিলামে হায়দ্রাবাদের দুই বিদেশি হতে চলেছেন কেন উইলিয়ামসন এবং রাশিদ খান। সেক্ষেত্রে বাদ পড়বেন ডেভিড ওয়ার্নার।

Related Articles

Back to top button