fbpx
টাইমলাইনভাইরাল

বিয়ের প্রস্তাব নাকচ করে বাড়ি থেকে পালিয়ে ৯০% পেল ১৬ বছর বয়সী কিশোরী

 

বাংলা হান্ট ডেস্ক :- নাবালিকা হয়েও বিয়ের প্রথা কে অনায়াসেই উড়িয়ে দিয়ে প্রমাণ হিসেবে নিজের নাম স্থাপন করল কর্ণাটকের রেখা। মাত্র ১৬ বছর বয়েসেই তাঁর বাড়ি থেকে তাঁকে বিয়ের জন্যে যথেষ্ট চাপ দেওয়া হয়,রেখা ছিল কর্ণাটকের চিক্কাবল্লপুর গ্রামের বাসিন্দা। গ্রামের জনসাধারণ ও তাকে পড়াশুনা ছেড়ে কিশোরী বয়সেই বিয়ে করে ফেলার জন্য যথেষ্ট জোড়াজুড়ি করতে থাকেন।

 

কিন্ত রেখা তখনও দুচোখ ভরে স্বপ্ন নিয়ে দিনযাপন করছে, বিয়ে না করে পড়াশুনা চালিয়ে যেতে চায় সে। বাড়িতে সে অনুরোধ করলে বাড়ির লোকজন মানতে অস্বীকার করে। উপায় খুঁজতে থাকে রেখা, তাই একসময় প্রায় বাধ্য হয়েই বাড়ি থেকে পালিয়ে আসে সে।

দু’বছর ধরে নিজের চেষ্টায় ক্রমাগত এক নাগাড়ে পড়ে পড়ে এবছর কর্ণাটকের পি ইউ সি অর্থাৎ প্রি ইউনিভার্সিটি কোর্স পরীক্ষায় 90.3% নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছে সে। সমস্ত প্রতিবন্ধকতাকে তুড়ি মেরে উড়িয়ে এতটা স্বাচ্ছন্দ্যে এগিয়ে আসা এতটুকু সহজ ছিলনা। প্রথমেই বাড়ি থেকে পালিয়ে সে যায় বেঙ্গালুরুতে এক বন্ধুর বাড়ি,তারপর সেখানে বন্ধুর সাহায্য নিয়ে এক পি জি-তে আশ্রয় নেয় রেখা। তারপর একটি চাইল্ড হেল্প লাইনের সাহায্যে এক স্কুলে ভর্তি হয় সে, তারপরই ওখানে পড়াশোনা করে পরিণতি এই জায়গায় নিয়ে যায় রেখা। রেখা জানায়, ইউনিভার্সিটির পড়া শেষ হলে আই এ এস অফিসার হতে চায় সে।

Leave a Reply

Back to top button
Close
Close