টাইমলাইনখেলাক্রিকেট

নিউজিল্যান্ডের এই প্লেয়ার বিপদ বাড়াতে পারে ভারতের, ভাঙতে পারে রাহানেদের টেস্ট সিরিজ জয়ের স্বপ্ন

বাংলা হান্ট ডেস্কঃ আজ থেকে শুরু ভারত বনাম নিউজিল্যান্ড টেস্ট সিরিজ। কানপুরের গ্রিন পার্কে একে অপরের মুখোমুখি হয়েছে দুই দল। এই মুহূর্তে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন অজিঙ্কা রাহানে। টি টোয়েন্টি সিরিজে দুর্দান্ত জয়ের পর টেস্টেও সেই ধারাবাহিকতা বজায় রাখাই লক্ষ্য ভারতের। বিরাট কোহলির অনুপস্থিতি-তে রাহানের প্রধান কাজ হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের ফলাফলের কথা না ভেবে দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়া।

কিন্তু ভারতের লড়াইটা একেবারেই সোজা হবে না। প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার ইরফান পাঠান মনে করেন কিউয়ি শিবিরে আছেন এমন একজন তারকা যিনি ভারতের জয়ের পথে বড় অন্তরায় হয়ে দাঁড়াতে পারেন। তিনি বলতে চেয়েছেন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন-এর কথা। এই মুহূর্তে যে ফর্মে রয়েছেন উইলিয়ামসন তাতে দুই দলের মধ্যে ব্যবধান গড়ে দেওয়ার ক্ষমতা রাখেন তিনি।

ইরফান পাঠানের মতে কানপুরে তো বটেই, তবে তার চেয়েও ভারতের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে উইলিয়ামসন বেশি সমস্যা তৈরি করতে পারেন। নিউজিল্যান্ড বিরুদ্ধে দ্বিতীয় টেস্টটি ভারত খেলবে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। যেখানে অতিরিক্ত বাউন্স সাহায্য করতে পারে উইলিয়ামসন সহ গোটা ভারতীয় দলকে। এমনিতেই ভারতের মাটিতে উইলিয়ামসনের রেকর্ড খুব খারাপ নয়। মোট ১৩ টি ইনিংস খেলে ৩৫ এর গড়ে ৪৬১ রান করেছেন তিনি। রয়েছে একটি শতরান এবং তিনটি অর্ধশতরান-ও।

ইরফান পাঠান। সম্প্রতি স্টার স্পোর্টসের একটি অনুষ্ঠানে এটাও বলেছেন, “যদি ভারতের এই দুই ম্যাচের টেস্ট সিরিজ জয়ের পথে নিউজিল্যান্ডের কেউ বাঁধা হয়ে দাঁড়াতে পারে, তাহলে সেটা শুধুমাত্র উইলিয়ামসন। তাকে আটকালে ভারতের কাজ সহজ হয়ে যাবে অনেকটা।” কিন্তু কিভাবে আটকানো যেতে পারে কিউয়ি অধিনায়ক-কে? অতীতে আমরা দেখেছি ভারত সফরেই উচ্চমানের স্পিন খেলতে সমস্যায় পড়েছেন কেন। তাই অশ্বিনের ওপর বাড়তি দায়িত্ব থাকবে উইলিয়ামসন যাতে বড় ইনিংস গড়তে না পারে সেটা দেখার।

প্রসঙ্গত এই প্রতিবেদনটি লেখার সময় ভারতের স্কোর ১ উইকেট হারিয়ে ৭৮ রান। অর্ধশতরানের দোড়গোড়ায় শুভমান গিল

Related Articles

Back to top button