fbpx
আন্তর্জাতিকটাইমলাইনভাইরাল

নিজের নগ্ন ছবি বিক্রি করে অস্ট্রেলিয়ায় দাবানলে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াচ্ছেন এই তরুনী

বাংলাহান্ট ডেস্ক: তীব্র দাবানলের আগুনে জ্বলছে অস্ট্রেলিয়া। সে দেশের সরকার প্রতিনিয়ত চেষ্টা করে চলেছেন আগুন নিয়ন্ত্রণে আনার। কিন্তু এখনও একইরকম ভাবে আগুনের গ্রাসে রয়েছে অস্ট্রেলিয়া। অন্যান্য দেশের সরকারও এগিয়ে এসেছে এই ভয়াবহ বিপদ থেকে অস্ট্রেলিয়াবাসীকে রক্ষা করার জন্য। এবার প্রকাশ্যে এল এক তরুনীর অভিনব পন্থার কথা। নিজের নগ্ন ছবি বিক্রি করে অস্ট্রেলিয়ায় ক্ষতিগ্রস্তদের জন্য ত্রাণ জোগার করছেন তিনি।

২০ বছর বয়সী এই তরুনীর নাম কেলেন ওয়ার্ড। টুইটারে ‘দ্য নেকেড ফিলানথ্রপিস্ট’ নামে একটি টুইটার হ্যান্ডেল চালান তিনি। অস্ট্রেলিয়াবাসীদের এই দুরবস্থা দেখে হঠাতই তাঁর মাথায় এই উপায় আসে। ঠিক করেন নিজের নগ্ন ছবি বেচেই টাকা জোগার করবেন তিনি। নিজের টুইটার হ্যান্ডেলের মাধ্যমেই এই কাজ চালিয়ে যাচ্ছেন কেলেন।

তিনি জানিয়েছেন, তাঁর প্রতিটা নগ্ন ছবির দাম ১০ মার্কিন ডলার। মাত্র দুদিনেই সাত লক্ষ ডলার জোগার করে ফেলেছেন কেলেন। অর্থাৎ প্রায় ৫ কোটি টাকা। এই সমস্ত টাকাটাই অস্ট্রেলিয়ার দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে ব্যবহৃত হবে বলে জানিয়েছেন তরুনী।

গত বছরের নভেম্বর মাস থেকে জ্বলছে অস্ট্রেলিয়ার দাবানল। এখনও পর্যন্ত প্রায় ৪৭০ মিলিয়নেরও বেশি বন্যপ্রাণ শেষ হয়ে গিয়েছে এই আগুনের গ্রাসে। বহু মানুষের প্রাণ গিয়েছে। ঘরবাড়ি, চাষের জমি ক্ষতিগ্রস্ত হয়েছে। অত্যধিক তাপমাত্রার দরুন বাইরা থাকতে পারছেন না অস্ট্রেলিয়াবাসী। সম্প্রতি শোনা গিয়েছে, মানুষের পানীয় জল শেষে করে ফেলার জন্য ১০,০০০ উটকে শেষ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়ার স্থানীয় প্রশাসন। এই নিয়ে বিভিন্ন মহলে শুরু হয়েছে সমালোচনা।

Back to top button
Close
Close