টাইমলাইনবিনোদন

৪৫ বছর ধরে রয়েছে ঋণ, বিগ বি-ও টাকা মেরে দেন! অমিতাভের ছবি বয়কট করেছিলেন এই ব‍্যক্তি

বাংলাহান্ট ডেস্ক: এক প্রশ্নেই কোটিপতি! আমজনতার দিবাস্বপ্ন বাস্তব করতে অনেক বছর আগে জাতীয় টেলিভিশনে শুরু হয়েছিল ‘কউন বনেগা ক্রোড়পতি’ (Kaun Banega Crorepati)। নিজের জ্ঞান জাহির করে কোটিপতি হওয়ার সুযোগ, উপরন্তু অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) সঙ্গে হটসিটে বসে খেলার সুযোগ, কউন বনেগা ক্রোড়পতি শুরু হওয়ার জন‍্য অধীর আগ্রহে অপেক্ষা করেন দর্শকরা।

সদ‍্য শুরু হয়েছে কউন বনেগা ক্রোড়পতির ১৪ তম সিজন। শুরু থেকেই দর্শকদের টিভির স্ক্রিনের সামনে জমিয়ে দিয়েছে এবারের সিজন। সাম্প্রতিক পর্বে এমন একজন প্রতিযোগী এসেছিলেন যিনি খোদ অমিতাভকে পর্যন্ত চমকে দিয়েছেন। বিগ বির কাছে নাকি টাকা পাওনা রয়েছে ওই প্রতিযোগীর।


ছত্তিশগড়ের ধূলিচাঁদ আগরওয়াল পেশায় একজন অধ‍্যাপক। কউন বনেগা ক্রোড়পতির সাম্প্রতিকতম পর্বে প্রতিযোগী হয়ে এসেছিলেন তিনি। আর হটসিটে বসেই এমন গুগলি ছুঁড়েছেন যে অমিতাভ পুরো বোল্ড আউট! অমিতাভের কাছে নাকি তাঁর ১০ টাকা পাওনা রয়েছে। সেই ১৯৭৭ থেকে বাকি রয়েছে টাকাটা। দেওয়ার নামই নেই অভিনেতার!

অভিযোগ শুনে অমিতাভের তো মুখ হাঁ! ১০ টাকা কবে ধার নিলেন তিনি অধ‍্যাপকের কাছ থেকে? ব‍্যাপারটা খোলসা করে বলতে ১৯৭০ সালে ফিরে যান অধ‍্যাপক ধূলিচাঁদ। তার থেকে ৭ বছর পর ১৯৭৭ সালে মুক্তি পেয়েছিল ‘মুকাদ্দর কা সিকন্দর’। ছবিটা দেখার জন‍্য অধীর আগ্রহে অপেক্ষা করেছিলেন ধূলিচাঁদ‌। তখন তিনি কলেজে পড়েন। বাড়ির আর্থিক পরিস্থিতিও খুব একটা ভাল ছিল না।

ওই অবস্থাতেও কষ্ট করে ১০ টাকা জোগাড় করেছিলেন ধূলিচাঁদ‌। সে সময়ে ১০ টাকা মানে অনেক। মুক্তির পর প্রথম দিনেই শো দেখার জন‍্য পরিকল্পনা করেছিলেন ধূলিচাঁদ। ওই ১০ টাকা দিয়ে টিকিট কেনা, সাইকেল রাখার ভাড়া, চা আর জলখাবার সহ বাড়ি ফেরার ভাড়া সবটাই ধরে রেখেছিলেন তিনি।


পরিকল্পনা মতো অনেকটা রাস্তা পার করে হলে পৌঁছে গিয়েছিলেন ধূলিচাঁদ। টিকিট কিনতে ঘন্টার পর ঘন্টার লাইন দিয়ে দাঁড়িয়ে শেষমেষ যখন তাঁর পালা আসে তখনি বাঁধে গণ্ডগোল। হঠাৎ করে পুলিস এসে লাঠিচার্জ শুরু করেছিল। ছত্রভঙ্গ হয়ে গিয়েছিল জনতা। ছিটকে মাটিতে পড়ে মাথায় চোট পেয়েছিলেন ধূলিচাঁদ।

সেদিনই তিনি নিজের কাছে প্রতিজ্ঞা করেছিলেন যে আর কোনোদিন অমিতাভের ছবি দেখবেন না। আর নিজের এই অভিজ্ঞতার কথা নিশ্চয়ই কোনোদিন অভিনেতাকে সামনাসামনি বলবেন। ধূলিচাঁদের কাহিনি শুনে বিগ বি সুদসহ ২০ টাকা ফেরত দেন তাঁকে। তারপরেও দুজনের মধ‍্যে মজার বাদানুবাদ চলেছে। এমনকি অধ‍্যাপককে নিজের আসনেও বসাতে দেখা গিয়েছে অমিতাভকে।

Related Articles