টাইমলাইনভারতরাজনীতি

করোনা মোকাবিলায় জনগনকে ১৬ কোটি মাস্ক দেবার সিদ্ধান্ত নিল এই রাজ্য

বাংলাহান্ট ডেস্কঃ দেশে প্রতিমুহূর্তে বাড়ছে করোনা (corona virus) আক্রান্তের  সংখ্যা। যে কোনো মুহুর্তে আমরা করোনা সংক্রমণের তৃতীয় পর্যায়ে পৌঁছে যেতে পারি। এমন পরিস্থিতিতে করোনা মোকাবিলায় ঝাঁপিয়ে পড়ছে দেশের কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকার গুলি। এবার রাজ্যের জনগনের স্বার্থে ১৬ কোটি মাস্কের (mask) বরাত দিলেন অন্ধ্র প্রদেশ ( andhra pradesh) এর মুখ্যমন্ত্রী ওয়াই এস জগন মোহন রেড্ডি ( y s jagan mohan reddy)।

 

রবিবার অন্ধ্র প্রদেশ সরকার করোনা ভাইরাস ছড়িয়ে পড়া থামানোর জন্য রাজ্যের প্রতিটি বাসিন্দাকে প্রতিরক্ষামূলক মুখোশ সরবরাহ করার সিদ্ধান্ত নিয়েছে। জানা যাচ্ছে ইতিমধ্যেই ১৬ কোটি মুখোশ কেনার নির্দেশ দিয়েছে অন্ধ্র সরকার।

জানা যাচ্ছে এখনো পর্যন্ত অন্ধ্রে, রাজ্যে তৃতীয় পরিবার জরিপের পরে 32,349 জনকে পরীক্ষার জন্য রেফার করা হয়েছিল।শনিবার নাগাদ ১.47 কোটি পরিবারের মধ্যে ১.৪৩ কোটি জরিপ করা হয়েছিল। স্বাস্থ্য আধিকারিকরা সমীক্ষার সময় 9,107 জনকে করোনা ভাইরাস সংক্রমণ হয়েছে কিনা পরীক্ষা করবার নির্দেশ দেন।

রবিবার পর্যন্ত, দক্ষিণ ভারতের এই রাজ্যে ৪১৭ জন করোনা আক্রান্তের কথা পাওয়া গেছে। এর মধ্যে ১৩ জনের বিদেশ ভ্রমণ ইতিহাস রয়েছে, সম্প্রতি তারা প্রত্যেকেই করোনা সংক্রামিত দেশে গিয়েছিলেন এবং 12 জন আক্রান্ত এই বিদেশ ফেরত নাগরিক দের পরিচিতি। বাকি আক্রান্ত দের মধ্যে ১৯৯ জন দিল্লির তাবলিগী জামাত অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন ১৫-১৭ মার্চ এবং বাকি ১৬১ জন তাদের সংস্পর্শে এসেছিলেন। কেন্দ্র ও অন্ধ্র সরকারের তরফে নাগরিকদের সোস্যাল ডিস্টেন্স মেনে চলতে এবং স্যানিটাইজড থাকতে  বলা হয়েছে ।

 

Related Articles