fbpx
টাইমলাইনভারত

এবার করোনার বিরুদ্ধে লড়াইতে মোটা টাকার অনুদান দিলেন বাবা রামদেব, সাথে বিশেষ সাহায্য প্রদান

বাংলাহান্ট ডেস্কঃ দেশে করোনা ভাইরাসের (COVID-19) আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। লকডাউন অবস্থা জারী করা হলেও কিছু কিছু মানুষ তা মানছেন, আবার কেউ কেউ তা অমান্যও করছেন। করোনা পরিস্থিতি মোকাবিলা করার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ( Narendra modi) দেশবাসীর কাছে সাহায্য প্রার্থী হয়েছেন। তাঁর ডাকে সাড়া দিয়ে সাধারণ মানুষ থেকে শুরু করে দেশের বহু গণ্যমান্য ব্যক্তি প্রধানমন্ত্রী কেয়ার ফান্ডে অর্থ দান করে চলেছে। এবার এই ফান্ডে অর্থ দান করার সিদ্ধান্ত নিলেন বাবা রামদেব (Baba ramdev)।

পূর্বেই বাবা রামদেব দেশের সংকটময় পরিস্থিতি দূর করতে করোনা পরীক্ষার জন্য দুর্লভ মেশিন পতঞ্জলি রিসার্চ সেন্টার থেকে RTPCR মেশিন দান করেছিলেন। উত্তরাখণ্ডের করোনা টেস্টের জন্য যে ল্যাব প্রস্তুত করা হয়েছিল, সেখানকার ডাক্তারদের প্রয়োজনে তিনি তাঁর রিসার্চ সেন্টার থেকে ওই মেশিনটা তাঁদের দান করেছিলেন।

তবে বর্তমানে স্বামী রামদেব পতঞ্জলি যোগপীঠের পক্ষে কেন্দ্রীয় সরকারকে ২৫ কোটি টাকা দান করলেন। করোনা ভাইরাসের প্রকোপ থেকে দেশবাসীকে রক্ষা করার জন্য তিনি প্রধানমন্ত্রী কেয়ার ফান্ডে ২৫ কোটি টাকা অনুদান দেন। এবং রামদেব বাবার সাথে সাথে সমস্ত পতঞ্জলি গোষ্ঠীতে কর্মরত সমস্ত কর্মীরা তাঁদের বেতনের একদিনের অর্থ একত্রিত করে প্রধানমন্ত্রী কেয়ার ফান্ডে দেবার সিদ্ধান্ত নিয়েছেন।

অন্যান্য জনগণের ন্যায় তাঁদের এই কাজেরও অনেকে প্রশংসা করেছেন। প্রধানমন্ত্রীও বাবা রামদেবের অনেক প্রশংসা করেন। ভারতে এই মুহুর্তে আক্রান্তের সংখ্যা ১২০০ ছাড়িয়ে গেছে এবং মৃতের সংখ্যা ৩২। এই মারণরোগ যাতে ভারতে বিশাল আকার ধারণ করতে না পারে, তাঁর জন্য সবরকম চেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার। দেশের মধ্যেকার জনগণ ছাড়াও আমেরিকা থেকেও আর্থিক অনুদান দিয়ে সাহায্য করা হচ্ছে ভারতকে।

Back to top button
Close
Close