টাইমলাইনটাকা পয়সাভারত

ছাড়ুন FD-র চিন্তা! এবার HDFC-র মিউচুয়াল ফান্ড দিচ্ছে ২০.৩৬ শতাংশ রিটার্ন, এভাবে নিন সুবিধা

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে প্রত্যেকেই চান কোনো একটা ভালো জায়গায় বিনিয়োগ করে ভবিষ্যতকে সুরক্ষিত করতে। যদিও, এখন বিভিন্ন বিনিয়োগের মাধ্যম সামনে আসায় মানসিক দ্বন্দ্বে পড়ে যেতে হয় বিনিয়োগকারীদের। সর্বোপরি, থেকে যায় ঝুঁকির আশঙ্কাও। এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে আজ আমরা আপনাদের কাছে এমন একটি মাধ্যমের প্রসঙ্গ উপস্থাপিত করব যেটিতে বিনিয়োগ করে দারুণভাবে লাভবান হয়েছেন সবাই।

এই প্রসঙ্গে প্রথমেই জানিয়ে রাখি যে, সম্প্রতি রিজার্ভ ব্যাঙ্কের (Reserve Bank Of India)-র দ্বারা রিপোর্ট বৃদ্ধির পর অনেকেই ফিক্সড ডিপোজিটে (Fixed Deposit) টাকা লগ্নি করতে শুরু করে বর্ধিত হারের সুবিধা নিতে শুরু করেছেন। কিন্তু জানিয়ে রাখি যে, আপনি ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে মাত্র ৬ থেকে ৮ শতাংশ হারে সুদ পাচ্ছেন। সেখানে মিউচুয়াল ফান্ডের মাধ্যমে ১৮ শতাংশ রিটার্ন পাওয়া যাচ্ছে।

এমতাবস্থায়, বর্তমান প্রতিবেদনে আজ আমরা মিউচিয়াল ফান্ডের (Mutual Fund) প্রসঙ্গ উপস্থাপিত করব। ইতিমধ্যেই HDFC-র মিউচিয়াল ফান্ড বাজারে অত্যন্ত জনপ্রিয়তা পেয়েছে। পাশাপাশি, বিপুলসংখ্যক মানুষ আকৃষ্টও হচ্ছেন এর প্রতি। জেনে অবাক হবেন যে, ইতিমধ্যেই HDFC-র FLEXI CAP-এ অন্তর্ভুক্ত HDFC Focused 30 Fund Direct Plan Growth মিউচিয়াল ফান্ডটি শুধুমাত্র ১ বছরেই ২০.৩৬ শতাংশ রিটার্ন দিয়েছে। যেখানে এর HDFC Flexi Cap Direct Plan-Growth ১৬.০৪ শতাংশ হারে রিটার্ন দিয়েছে।

এদিকে, ইতিমধ্যেই HDFC-র নভেম্বরের ফিক্সড ডিপোজিট রেট সামনে এসেছে। যা গত ৮ নভেম্বর থেকে প্রযোজ্য হয়েছে। যেটির মধ্যে সিনিয়র সিটিজেন রেট NRI-এর ক্ষেত্রে প্রযোজ্য নয়। পাশাপাশি, NRE ডিপোজিটের জন্য ন্যূনতম মেয়াদ হল ১ বছর। নিচে প্রদত্ত ছবিটিতে পুরো পরিসংখ্যানটি তুলে ধরা হল।

Mutual Fund,Invest,HDFC Mutual Fund,India,National,Money,Return,Profit,Fixed Deposit,RBI

এছাড়াও, HDFC-র নভেম্বরের সেভিং ইন্টারেস্টের রেটও সামনে এসেছে। আপনি যদি HDFC ব্যাঙ্কে আপনার সেভিংস অ্যাকাউন্ট রেখে থাকেন, তাহলে আপনার ব্যাঙ্ক আপনাকে ৫০ লক্ষ টাকা পর্যন্ত মূলধনের ওপর ৩ শতাংশ হারে সেভিং ইন্টারেস্ট প্রদান করবে। পাশাপাশি, ৫০ লক্ষের বেশি টাকার ওপর ব্যাঙ্ক আপনাকে ৩.৫ শতাংশ হারে সেভিং ইন্টারেস্ট প্রদান করবে বলে জানা গিয়েছে।

Related Articles